জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘জাহাঙ্গীরনগর বাঁচাও আন্দোলন

Home Page » শিক্ষাঙ্গন » জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘জাহাঙ্গীরনগর বাঁচাও আন্দোলন
সোমবার ● ১৩ নভেম্বর ২০২৩


ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘জাহাঙ্গীরনগর বাঁচাও আন্দোলন’ এর ব্যানারে বনভূমি উজাড় করে যত্রতত্র ভবন নির্মাণ না করে অংশীজনের মতামত নিয়ে মাস্টারপ্ল্যান প্রণয়নের দাবিতে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্বরে এই সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তাপসী দে প্রাপ্তির সঞ্চালনায় অর্থনীতিবিদ ও সাবেক অধ্যাপক আনু মোহাম্মদ বলেন, ‘জাহাঙ্গীরনগরে ঠিকাদাররাই সবকিছু নিয়ন্ত্রণ করছে। এটাকে ঠিকাদার পরিচালিত উন্নয়ন প্রকল্প বলা যেতে পারে। মাস্টারপ্ল্যান নিয়ে তর্ক-বিতর্ক হচ্ছিল তখন এর নাম পরিবর্তন করে ‘অধিকতর উন্নয়ন প্রকল্প’ নাম দেওয়া হচ্ছে। আমরা বলছি আইবিএ ভবন দরকার, বিভিন্ন বিভাগের ক্লাসরুম সংকট দূর করা দরকার। এগুলো দরকার বলেই বিশ্ববিদ্যালয়ের জন্য মাস্টারপ্ল্যান প্রণয়ন করা দরকার।’

উন্নয়ন অর্থনীতিবিদ মাহা মির্জা বলেন, ‘উন্নয়নের নামে আমরা পরিবেশ ধ্বংস করেছি। বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সম্পাদক আলমগীর কবির বলেন, ‘জাহাঙ্গীরনগরের প্রকৃতির সঙ্গে শিক্ষক-শিক্ষার্থীদের আÍার সম্পর্ক আছে।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক পারভীন জলি, অলিউর সান, মুশফিক উস সালেহীন, রাকিবুল রনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১:৪০:২৫ ● ১০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ