শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

Home Page » আজকের সকল পত্রিকা » শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত
মঙ্গলবার ● ১৪ নভেম্বর ২০২৩


---মনির হুসাইনঃ গাজীপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও ডায়াবেটিস সচেতনতা নিয়ে বিশেষ আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে এর আয়োজন করা হয়।
অনুষ্ঠানে কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের প্রধান অর্থ কর্মকর্তা নুর আদিলা বিন্তি শোয়েব। এতে আরো উপস্থিত ছিলেন মেডিকেল ডিরেক্টর ডাঃ রাজীব হাসান, রোজিতা মোহাম্মদ দান।
আলোচনায় উপস্থিত সকলকে ডায়াবেটিস এর ক্ষতিকর দিক সম্পর্কে বিস্তারিত দিক নির্দেশনা দেন ডা. মো মোস্তফা কায়সার। তিনি আরো বলেন, সচেতনতা এবং যথাযথ পদক্ষেপের মাধ্যমে ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনা সম্ভব।
সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরী করার প্রয়াসে হাসপাতাল প্রাঙ্গণে আয়োজন করা হয় ফ্রী হেলথ্ চেক আপ। হাসপাতালে আগত সবাই এতে ফ্রী রক্তের গ্লুকোজ পরীক্ষা, ব্লাড প্রেসার এবং বি এম আই (উচ্চতা ওজন এর অনুপাত) পরীক্ষার সুযোগ পান।
অনুষ্ঠান শেষে হাসপাতাল প্রাঙ্গণে একটি রেলি বের করেন, হাসপাতালের সকল কনসালটেন্ট, স্পেশালিস্ট সহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
১৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ডায়াবেটিস রোগ নির্ণয়ের পরীক্ষা নিরিক্ষা এবং কনসালটেসনের উপর থাকছে বিশেষ ছাড়। মাস ব্যাপি চলতে থাকা এই ক্যাম্পেইনে অংশ নেয়ার সুযোগ থাকছে সকলের।

বাংলাদেশ সময়: ১৩:৩০:৫৯ ● ২১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ