চলমান হরতাল-অবরোধ বন্ধ চেয়ে রিজভীকে লিগ্যাল নোটিশ

Home Page » জাতীয় » চলমান হরতাল-অবরোধ বন্ধ চেয়ে রিজভীকে লিগ্যাল নোটিশ
বুধবার ● ১৫ নভেম্বর ২০২৩


 বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

বঙ্গনিউজঃ চলমান হরতাল-অবরোধ বন্ধের নির্দেশনা চেয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন একজন আইনজীবী। মঙ্গলবার (১৪ নভেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মিরাজুল ইসলাম। নোটিশে বলা হয়, আগামী ১৭ নভেম্বর বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তকরণের পরীক্ষা। এই পরীক্ষায় অংশ নিতে সারাদেশ থেকে হাজার-হাজার পরীক্ষার্থী ঢাকায় আসবেন। কিন্তু চলমান হরতাল-অবরোধের কারণে তাদের যাতায়াতের মারাত্মক সমস্যা হবে। তাদের পরীক্ষায় অংশ নেওয়ার পরিবেশ তৈরি করে দিতে নোটিশে অনুরোধ করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত দিতে বলা হয়েছে। নোটিশে আরও বলা হয়েছে, হরতাল-অবরোধে সাধারণ নাগরিকের অনেক ধরনের ক্ষতি হচ্ছে। গাড়ি পোড়ানো হচ্ছে। এমনটি রোগী বহনকারী অ্যাম্বুলেন্স পোড়ানো হচ্ছে। বিদেশে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে এ বিষয়ে উদ্যোগ না নিলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

লিগ্যাল নোটিশ
(এ/ডি সহ রেজিঃ)

প্রাপকঃ জনাব, রুহুল কবির রিজভী
সিনিয়র যুগ্ম মহাসচিব
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)
কেন্দ্রীয় কার্যালয়ঃ২৮/১, নয়া পল্টন, পল্টন, ঢাকা-১০০০।
স্থায়ী সাং-গুলশান কার্যালয়, হাউজ নং-৬
রোড নং-৮৬, গুলশান-২, ঢাকা।
…………নোটিশ গ্রহীতা।
প্রেরকঃ মোঃ মিরাজুল ইসলাম
এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট।
ল এন্ড জুরিষ্ট, রুম নং-২ (২য় তলা)
বাইতুল আমীন ভবন, কোতয়ালী, ঢাকা-১১০০।
——————নোটিশ দাতা

জনাব,
আপনাকে এই মর্মে লিগ্যাল নোটিশ প্রদান করা যাইতেছে যে, আপনি বিগত ২৮/১০/২০২৩ ইং তারিখ হইতে আত্মগোপনে থাকিয়া প্রযুক্তির সহায়তায় বিভিন্ন মাধ্যমে হরতাল-অবরোধ ঘোষনা দিয়া জনমনে আতঙ্ক সৃষ্টি করিয়া আসিতেছেন। আপনার ঘোষিত কর্মসূচীর সময় দেশের বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের যানবাহন এমনকি এম্বুলেন্সেও অগ্নি সংযোগ করিয়া রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের পাশাপাশি বিদেশে বাংলাদেরশর ভাবমূর্তি ক্ষুন্ন করিয়া আসিতেছেন।
আপনি প্রতি সম্পাহের রবিবার সকাল ৬.০০ টা থেকে শুক্রবার সকাল ৬.০০ টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ ঘোষনা দেয়ায়, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী প্রার্থীদের পরীক্ষা ব্যহত হইয়া আসিতেছে। এমনকি আগামী ১৭/১১/২০২৩ ইং তারিখ শুক্রবার বাংলাদেশ বার-কাউন্সিল আয়োজিত এমসিকিউ পরীক্ষা নিয়া দেশব্যাপী সকল পরীক্ষার্থী চরম অনিশ্চতায় দিনাতিপাত করিতেছে।
এমতাবস্থায় আপনি নোশি গ্রহীতা অত্র নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে অবরোধ প্রত্যাহার করতঃ পরীক্ষাবান্ধব পরিবেশ তৈরিতে সহযোগিতা করার অনুরোধ করা হইলো।
অন্যথায়, আপনি এবং আপনার দলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হইবে। যাহার সকল দায় আপনি এবং আপনার দলকে বহন করিতে হইবে।

ধন্যবাদান্তে

(মোঃ মিরাজুল ইসলাম)

বাংলাদেশ সময়: ১১:৩২:২১ ● ২১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ