ওপেনএআইয়ের চাকরিচ্যুত স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » ওপেনএআইয়ের চাকরিচ্যুত স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে
মঙ্গলবার ● ২১ নভেম্বর ২০২৩


ফাইল ছবি

চ্যাটজিপিটি তৈরি করা সংস্থা ওপেনএআই এর সিইও পদ থেকে চাকরি হারানো স্যাম অল্টম্যানকে নিয়োগ দিয়েছে মাইক্রোসফট। মাইক্রোসফট প্রধান সত্য নাদেলা এই ঘোষণ দিয়েছেন।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানাচ্ছে, শুধু স্যাম অল্টম্যান নয়, ওপেনএইয়ের বোর্ড সদস্য গ্রেগ ব্রকম্যানকেও নিয়োগ করছে মাইক্রোসফট। মাইক্রোসফটের কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণার সঙ্গে সম্পৃক্ত থাকবেন অল্টম্যান ও ব্রকম্যান।

এর আগে গত ১৭ নভেম্বর ওপেনএআইয়ের সিইও পদ থেকে সরানো হয় স্যাম অল্টম্যানকে। এছাড়াও চ্যাটজিপিটির সহপ্রতিষ্ঠাতা গ্রেগ ব্রকম্যানকে ওপেনএআই বোর্ড সভাপতি পদ থেকে অপসারিত করার প্রস্তাব পাশ হয়। তবে বোর্ড সিদ্ধান্ত নেয়, প্রতিষ্ঠানে তিনি থাকবেন। নতুন সিইও-র অধীনে তিনি কাজ করবেন।

এরপর নিজে থেকেই প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট পদ ছাড়েন ব্রকম্যান। অন্যদিকে অল্টম্যানের জায়গায় অন্তর্বর্তী সিইও হিসেবে দায়িত্ব দেওয়া হয় সংস্থার চিফ টেকনোলজিক্যাল অফিসার মীরা মুরাতিকে।

এর আগে গত সপ্তাহে অল্টম্যানকে ওপেনএআইয়ের সিইও পদ থেকে অপসারণ করার পরও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সত্য নাদেলা। ওপেনএআইয়ের অন্যতম বড় বিনিয়োগকারী হল সত্য নাদেলার মাইক্রোসফট।

বাংলাদেশ সময়: ১২:০৪:৪১ ● ১৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ