আচরণবিধি লঙ্ঘন করলেন সাবেক ইসি সচিব সাদিক

Home Page » সারাদেশ » আচরণবিধি লঙ্ঘন করলেন সাবেক ইসি সচিব সাদিক
রবিবার ● ৩ ডিসেম্বর ২০২৩


আচরণবিধি লঙ্ঘন করলেন সাবেক ইসি সচিব সাদিক
 বঙ্গনিউজঃ  সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক নির্বাচন কমিশন সচিব ড. মোহাম্মদ সাদিককে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনজনিত বিষয়ে ব্যাখ্যা তলব করেছে নির্বাচনি অনুষন্ধান কমিটি।

ড. সাদিক জেলা সদরে মোটরসাইকেল শোডাউন করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির মাধ্যমে ‘রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা’ লঙ্ঘন করেছেন মর্মে চিঠিতে বলা হয়।

শনিবার অনুসন্ধান কমিটির পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি নৌকার প্রার্থীকে পাঠান সুনামগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ কাঁকন দে।

চিঠিতে উল্লেখ করা হয়, আপনি ড. মোহাম্মদ সাদিক সংসদীয় আসন সুনামগঞ্জ-৪ থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে গত ২৯ নভেম্বর দুপুরে সুনামগঞ্জ শহরের প্রধান প্রধান সড়কে মোটরসাইকেল শোভাযাত্রাসহ শোডাউন করে গাড়িবহর নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশে মিলিত হন। শোডাউনের ফলে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন। বিষয়টি সুনামগঞ্জের স্থানীয় দৈনিক সুনামগঞ্জের সময়সহ বিভিন্ন পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়ায় এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে। এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮-এর ৬(ঘ), ৮(ক), ১০(ক) এবং ১২ বিধির বর্ণিত বিধান লঙ্ঘন করেছেন। ভবিষ্যতে এ ধরনের নির্বাচনপূর্ব অনিয়ম সংঘটিত না হওয়ার বিষয়ে আপনার কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আপনাকে অনুরোধ করা হলো।

চিঠিতে আরও বলা হয়, উক্ত রূপ প্রকাশিত সংবাদ বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে (যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত, জেলা ও দায়রা জজ আদালত, সুনামগঞ্জ) আগামীকাল ৪ ডিসেম্বর বেলা ১১টায় আপনি স্বয়ং অথবা আপনার প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

বাংলাদেশ সময়: ১২:৫৯:০৪ ● ১৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ