মাইক্রোসফট পার্টনার লিডারশিপ কনক্লেভ

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » মাইক্রোসফট পার্টনার লিডারশিপ কনক্লেভ
বৃহস্পতিবার ● ১৪ ডিসেম্বর ২০২৩


ফাইল ছবিকৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এবং অংশীদারদের ক্ষমতায়নে ও ডিজিটাল রূপান্তরের লক্ষ্যে ‘পার্টনার লিডারশিপ কনক্লেভ’ আয়োজন করে মাইক্রোসফট বাংলাদেশ। মাইক্রোসফট বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মো. ইউসুপ ফারুক, মাইক্রোসফট ইন্ডিয়া ও সাউথ এশিয়ার করপোরেট, মিডিয়াম ও স্মল বিজনেসের এক্সিকিউটিভ ডিরেক্টর সামিক রয় এবং মাইক্রোসফট ইন্ডিয়া ও সাউথ এশিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর, চিফ পার্টনার অফিসার মিথুন সুন্দর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৩০টি অংশীদার প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

ইউসুপ ফারুক বলেন, ডিজিটাল রূপান্তর বাস্তবায়নে বহুদূর এগিয়েছে বাংলাদেশ। এআই শক্তি ব্যবহার করে রূপান্তর যাত্রাকে ত্বরান্বিত করা সম্ভব। প্রযুক্তিগত উদ্ভাবনকে কাজে লাগিয়ে গ্রাহকদের জন্য ভবিষ্যতে সফলতার নতুন গল্প তৈরিতে সমর্থন অব্যাহত থাকবে, যার মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের সহায়তা করা সম্ভব।

বক্তারা কনক্লেভে মাইক্রোসফটের এআইভিত্তিক সমাধানের ওপর আলোকপাত করেন; যা অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে সহায়ক হবে। মাইক্রোসফট ৩৬৫-এর কোপাইলট যে কোনো শিল্প খাত উপযোগী করে তৈরি করা। নতুন ফিচারে এখন পর্যন্ত উৎপাদনশীলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করেছে।

মাইক্রোসফট পরিচালিত গবেষণা (জরিপ ও নিরীক্ষাভিত্তিক) বলছে, ৭০ শতাংশ কোপাইলট ব্যবহারকারী জানিয়েছেন, তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি পেয়েছে; ৬৮ শতাংশ উত্তরদাতা জানিয়েছেন, এটা তাদের কাজের মান বাড়াতে সহায়ক। অন্যদিকে ৬৮ শতাংশ বলছে, সৃষ্টিশীল প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে ভূমিকা রেখেছে কোপাইলট।

বিগত কয়েক বছরে দারুণ গতিতে এগিয়েছে বাংলাদেশ। শক্তিশালী ডিজিটাল অর্থনীতি গড়তে উল্লেখযোগ্যভাবে এগিয়ে চলেছে বাংলাদেশ। প্রযুক্তির সফল ব্যবহার করে বহুমুখী স্টার্টআপ ও শিল্প খাতে সম্ভাবনা বাস্তবায়নে দেশের পক্ষে বহু কিছু অর্জন করা সম্ভব বলে জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৩:৫৯:১০ ● ১১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ