প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে যা বললেন

Home Page » জাতীয় » প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে যা বললেন
সোমবার ● ২৯ জানুয়ারী ২০২৪


প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে যা বললেন

বঙ্গনিউজঃ   হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার সুমন। সামাজিকমাধ্যমে বেশ পরিচিত মুখ তিনি। এমপি হওয়ার পর আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন স্বতন্ত্রএমপিরা।

রোববার (২৮ জানুয়ারি) রাতে গণভবনে স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে ব্যারিস্টার সুমনকে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন হবিগঞ্জ-৪ আসনের এ সংসদ সদস্য।

সুমন বলেন, নেত্রী আমাকে একটা কথা বলেছেন, তোমাকে তো ফেসবুক থেকেই চিনি। তুমি তো ফেসবুকের এমপিই হয়ে গেছো।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন ব্যারিস্টার সুমন। তার প্রতীক ছিল ঈগল। ঘোষিত ফলাফল অনুযায়ী আসনটিতে ভোটার সংখ্যা ৫ লাখ ১২ হাজার ৪০৮। ভোট দিয়েছেন ২ লাখ ৪০ হাজার ৬৬৯ ভোটার। এর মধ্যে ব্যারিস্টার সুমন পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী মাহবুব আলী নৌকা পেয়েছেন ৭৯ হাজার ৫৪৩ ভোট।

এদিকে এবারের নির্বাচনে অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন অনেক নেতা। কিছু প্রার্থী দলীয় মনোনয়ন পেলেও অনেকেই আবার বঞ্চিত হয়েছিলেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে ৬২ জন বিজয়ী হয়েছেন। আর এই বিজয়ীদের মধ্যে ৫৯ জন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত, কেউ কেউ আবার পদধারী।

আগামী ৩০ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম সংসদ অধিবেশন বসবে। অধিবেশনে বিরোধী দল হিসেবে থাকবে জাতীয় পার্টি। এ নিয়ে ইতোমধ্যে সংসদ সচিবালয় থেকে গেজেট প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ৯:৫২:২২ ● ১৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ