বিটিভিতে আসছে শিশু-কিশোর প্রতিভার খোঁজে ‘নবস্পন্দন’

Home Page » প্রথমপাতা » বিটিভিতে আসছে শিশু-কিশোর প্রতিভার খোঁজে ‘নবস্পন্দন’
রবিবার ● ৪ ফেব্রুয়ারী ২০২৪


বিটিভিতে আসছে শিশু-কিশোর প্রতিভার খোঁজে ‘নবস্পন্দন’

দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা শিশু-কিশোরদের প্রতিভা খুঁজে বের করতে ‘নবস্পন্দন’ নামে নতুন একটি প্রতিযোগিতা শুরু করতে যাচ্ছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

এর মাধ্যমে সাংস্কৃতিক চর্চাও বেগবান হবে বলে আশা কর্তৃপক্ষের। আট থেকে ১৪ বছর বয়সী শিশু-কিশোরদের নিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে এ প্ৰতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিটিভি ভবনের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিটিভির মহাপরিচালক মোঃ জাহাঙ্গীর আলম।

প্রতিভা অন্বেষণের এ প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরে তিনি জানান, প্রথম ধাপে সংগীত, নৃত্য ও অভিনয় বিষয়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। পরে পর্যায়ক্রমে অন্যান্য বিষয় যুক্ত করা হবে। একজন প্রতিযোগী এক বা একাধিক বিষয়ে অংশগ্রহণ করতে পারবে।

এছাড়া বিশেষ চাহিদা সম্পন্ন ও তৃতীয় লিঙ্গের শিশু-কিশোররাও অংশ নিতে পারবে।

মহাপরিচালক বলেন, “প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের টেলিটকের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এ প্রতিযোগিতার জন্য একটি লোগো নির্মাণ করা হয়েছে। বিটিভিতে এ সংক্রান্ত একটি টিজারের প্রচার শুরু হয়েছে। একটি থিম সংও নির্মাণ করা হয়েছে।”

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের প্রাথমিক পর্বের অডিশন বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে। প্রাথমিক পর্বে উত্তীর্ণ প্রার্থীরাই জাতীয় পর্যায়ে ঢাকায় চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে।”

প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীকে আবেদনপত্র পূরণ করতে হবে এ ওয়েবসাইটে (http://btvns.teletalk.com.bd)। আবেদনপত্র পূরণ ও জমা দেওয়া শুরু হবে ৩০ অক্টোবর এবং শেষ হবে ৩০ নভেম্বর।

প্রতিযোগিতায় অংশ নিতে প্রতিটি বিষয়ের জন্য জনপ্রতি ১১২ টাকা টেলিটকের মাধ্যমে জমা দিতে হবে। প্রতিযোগিতায় অংশ নেওয়ার সব তথ্য বাংলাদেশ টেলিভিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

মহাপরিচালক জানান, চূড়ান্ত পর্বের অনুষ্ঠানগুলো বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে একযোগে প্রচার করা হবে।

সংবাদ সম্মেলনে বিটিভির উপ মহাপরিচালক জহিরুল ইসলাম ও সৈয়দা তাসমিনা আহমেদ এবং পরিচালক জগদীশ এষ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩:০৪:০৪ ● ৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ