মাহির এমপি হওয়া হলো না আর

Home Page » বিনোদন » মাহির এমপি হওয়া হলো না আর
বৃহস্পতিবার ● ১৫ ফেব্রুয়ারী ২০২৪


মাহির এমপি হওয়া হলো না আর


বঙ্গনিউজঃ 
   দ্বাদশ জাতীয় সংসদে আর সংসদ সদস্য হওয়া হলো না ঢাকাই ছবির নায়িকা মাহিয়া মাহির। এবার মাহিসহ শোবিজের বিভিন্ন ক্ষেত্রে কাজ করা অন্তত ২৭ নারী সংরক্ষিত আসনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম কিনেছিলেন। কিন্তু আওয়ামী লীগ বুধবার যে মনোনয়ন তালিকা চূড়ান্ত করেছে, যাদের মনোনীত করেছে; সেই তালিকায় শোবিজের কোনো তারকা নেই।

৫০ আসনের মধ্যে ৪৮ নারী সংরক্ষিত আসনে প্রার্থী মনোনীত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর এ কারণে সংরক্ষিত নারী আসনের জন্য ১৫৪৯টি মনোনয়নপত্র বিক্রি করেছিল দলটি।

সেই সংরক্ষিত নারী আসন থেকে এমপি হওয়ার জন্য তারকাদের মনোনয়ন কেনার হিড়িক পড়ে যায়। বাদ যাননি মাহিয়া মাহিও। এমপি হওয়ার জন্য তিনি কোনো চেষ্টাই বাদ রাখেননি। তিনি রাজশাহীর পক্ষ থেকে মনোনয়ন নিয়েছিলেন।

মাহি এর আগে একাদশ জাতীয় সংসদের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছিলেন। কিন্তু দলীয় প্রতীক না পাওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ান। পরে দ্বাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে আবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেন মাহিয়া মাহি। তবে প্রতীক না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়ান তিনি। কিন্তু আলোর দেখা মেলেনি এ নায়িকার।

বুধবার বিকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংরক্ষিত আসনে চূড়ান্ত হওয়া ৪৮ নারীর নাম ঘোষণা করেন। তবে মনোনীত তালিকায় অভিনেত্রীদের কারও নাম নেই। একজনও সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন পাননি।

এর আগে সকালে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা মনোনয়নপ্রত্যাশী ১ হাজার ৫৪৯ জনের সঙ্গে বৈঠক করেন।

জাতীয় সংসদ নির্বাচনের পর সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র কেনা তারকাদের মধ্যে ছিলেন লাকী ইনাম, সুজাতা বেগম, সুবর্ণা মুস্তাফা, শমী কায়সার, রোকেয়া প্রাচী, তারিন জাহান, শিমলা, অপু বিশ্বাস, নিপুণ আক্তার, মেহের আফরোজ শাওন, সোহানা সাবা, ঊর্মিলা শ্রাবন্তী কর ও নুসরাত ফারিয়ার মতো শোবিজ তারকারা।

বাংলাদেশ সময়: ১১:১৯:৫২ ● ১০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ