মিয়ানমার সরকারি বাহিনীর সদস্যদেরকে ফেরত পাঠানো হলো

Home Page » জাতীয় » মিয়ানমার সরকারি বাহিনীর সদস্যদেরকে ফেরত পাঠানো হলো
বৃহস্পতিবার ● ১৫ ফেব্রুয়ারী ২০২৪


সংগৃহীত ছবি-অনুপ্রবেশকারী ‍মিয়ানমার সরকারী সদস্য

বঙ্গ-নিউজ: বৃহস্পতিবার সকালে কঠোর নিরাপত্তার মধ্যে ৩৩০ জন মিয়ানমার সরকারি বাহিনীর সদস্যকে ফেরত পাঠানো হয়েছে। এই ৩৩০ সদস্যদের মধ্যে ৩০২ জন বিজিপি সদস্য, চারজন বিজিপি সদস্যদের পরিবারের সদস্য, ১৮ জন অভিবাসন সদস্য এবং চারজন বেসামরিক ব্যক্তি ছিলেন।

সকাল ১১টার দিকে কক্সবাজারের ইনানীতে বাংলাদেশ নৌবাহিনীর জেটিতে একটি জাহাজে উঠানো হয় তাদের। এর আগে সকালে উখিয়া ও কক্সবাজারের বিভিন্ন স্কুল থেকে এই ৩৩০ মিয়ানমার নাগরিককে ইনানী জেটিতে নিয়ে যাওয়া হয়।

হস্তান্তর অনুষ্ঠান শেষে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী সাংবাদিকদের বলেন, “সংঘর্ষের মধ্যে বাংলাদেশে পালিয়ে আসা ৩৩০ মিয়ানমারের নাগরিককে বিজিপির কাছে হস্তান্তর করেছে বিজিবি।”

বিজিবি প্রধান আরও বলেন, “মিয়ানমারের বিভিন্ন সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী এবং জান্তা সরকারের মধ্যে দীর্ঘদিন ধরে লড়াই চলছে এবং সম্প্রতি মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের প্রভাব বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে অনুভূত হয়েছে।”

মিয়ানমারে সংঘর্ষের মধ্যে গত ৪ ফেব্রুয়ারি রাতে নাইক্ষংছড়ির ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি বাড়ির রান্নাঘরে মর্টার শেল পড়ে বাংলাদেশি ভূখণ্ডে দুইজন নিহত হয়। নিহতদের মধ্যে একজন বাংলাদেশি নারী, অপরদিকে অন্যজন ছিলেন একজন রোহিঙ্গা।

বাংলাদেশ সময়: ২০:২৪:২০ ● ৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ