এবার ইসরাইলের সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে হিজবুল্লাহ

Home Page » বিশ্ব » এবার ইসরাইলের সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে হিজবুল্লাহ
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০২৪


ফাইল ছবি


বঙ্গনিউজঃ
  গাজা সংঘাত এখন রুপ নিয়েছে মধ্যপ্রাচ্যের যুদ্ধে। এবার ইসরাইলের উত্তরাঞ্চলে নতুন করে হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ গোষ্ঠী হিজবুল্লাহ।

সোমবার দখলকৃত অঞ্চলের তিনটি ইসরাইলি সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

হিজবুল্লাহ জানিয়েছে, গাজা উপত্যকার সমর্থনে দখলদার বাহিনীর বিরুদ্ধে তাদের যুদ্ধ অব্যাহত রয়েছে। তাদের যোদ্ধারা উপযুক্ত অস্ত্র ব্যবহার করে ইসরাইলের বিরকাত রিশাসহ তিন সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে।

এর আগে রোববার বিকালে ইসরাইলের আল-বাগদাদি ঘাঁটির পাশে সেনা জমায়েতে ব্যাপক হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এছাড়াও এদিন ইসরাইলের আল মানাখিম এলাকায় আরেকটি সেনা জমায়েতে উপযুক্ত অস্ত্রের সাহায্যে আঘাত হানা হয়েছে। এর বাইরেও ইসরাইলের আরও কয়েকটি অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ। প্রতিদিনই ইসরাইলি অবস্থানে হামলার ঘটনার ঘটছে। এসব হামলায় ইসরাইলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। তবে দখলদার বাহিনী তাদের ক্ষয়ক্ষতির সঠিক পরিসংখ্যান প্রকাশ করছে না।

গত ৭ অক্টোবর ইসরাইল গাজায় ভয়াবহ হামলা শুরু করার পর দক্ষিণ লেবানন থেকে ইসরাইলের উত্তরাঞ্চলীয় সামরিক স্থাপনাগুলোর বিরুদ্ধে হামলা চালিয়ে যাচ্ছে হিজবুল্লাহ। দখলদার ইসরাইল সরকারকে গত সাড়ে চার মাস ধরে গাজার পাশাপাশি লেবানন সীমান্তেও যুদ্ধ করে যেতে হচ্ছে।

লেবাননের হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম সম্প্রতি বলেছেন, ইসরাইলের দখলদারিত্ব থেকে যে কোনো মূল্যে ফিলিস্তিনি ভূখণ্ডকে মুক্ত করার জন্য তার সংগঠনসহ প্রতিরোধ ফ্রন্ট প্রতিজ্ঞাবদ্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৫৯:০৮ ● ৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ