মার্কিন কর্মকর্তা আফরিন আক্তার শনিবার ঢাকায় আসছেন

Home Page » জাতীয় » মার্কিন কর্মকর্তা আফরিন আক্তার শনিবার ঢাকায় আসছেন
বৃহস্পতিবার ● ২২ ফেব্রুয়ারী ২০২৪


উপ-সহকারী সচিব আফরিন আক্তার

বঙ্গ-নিউজ: গত ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনের পর প্রথম মার্কিন কর্মকর্তা হিসেবে আগামী শনিবার  ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর উপ-সহকারী সচিব আফরিন আক্তার।

তিন দিনের এই সফরে আফরিন আক্তার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক খন্দকার মাসুদ আলমের সঙ্গে সাক্ষাৎ করবেন। আলোচনায় দ্বিপাক্ষিক সম্পর্ক, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়ন, রোহিঙ্গা সংকটসহ পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয় উঠে আসতে পারে বলে আশা করা হচ্ছে।

এর আগে গত বছরের অক্টোবরে আফরিন আক্তার ঢাকা ও কক্সবাজার সফর করেছিলেন। ঐ সফরে তিনি ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের সদস্য, রোহিঙ্গা শরণার্থী এবং মানবিক সংস্থার প্রতিনিধিদের সাথে দেখা করেছিলেন।

সম্প্রতি প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখে বাংলাদেশের অর্থনৈতিক লক্ষ্য অর্জনে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। আফরিন আক্তারের এই সফরকে সেই প্রেক্ষাপটেও গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

রোহিঙ্গা সংকট দীর্ঘদিন ধরে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে একটি জটিল সমস্যা হিসেবে বিদ্যমান। আফরিন আক্তারের সফরে এই ইস্যুটিও আলোচনায় গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০:০৩:০৬ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ