যে অবস্থানে মুস্তাফিজ পার্পল ক্যাপের লড়াইয়ে

Home Page » ক্রিকেট » যে অবস্থানে মুস্তাফিজ পার্পল ক্যাপের লড়াইয়ে
সোমবার ● ১৫ এপ্রিল ২০২৪


মুস্তাফিজুর রহমান

 বঙ্গনিউজঃ   চলতি আইপিএলের প্রথম দিকে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় শীর্ষেই ছিলেন মুস্তাফিজুর রহমান। অবশ্য পরে শীর্ষস্থান ধরে রাখতে পারেননি। পার্পল ক্যাপের দৌড়ে চলছে চাহাল, বুমরাহ আর মুস্তাফিজের ত্রিমুখী লড়াই।

৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের দৌড়ে তিনে থেকে মুম্বাইয়ের বিপক্ষে খেলতে নেমেছিলেন মুস্তাফিজ। পার্পল ক্যাপ পুনরুদ্ধারে তার দরকার ছিল ৩ উইকেট। কিন্তু মুম্বাইয়ের বিপক্ষে নিজের পঞ্চম ম্যাচটা ভালো যায়নি মুস্তাফিজের। ৫৫ রান খরচ করে নিয়েছেন মাত্র ১ উইকেট। যার ফলে ৯.১৫ ইকোনোমিতে ১০ উইকেট নিয়ে তালিকার তিনে অবস্থান বাংলাদেশি তারকার। আর ৬.০৮ ইকোনোমিতে দুইয়ে অবস্থান মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা বোলার জাসপ্রিত বুমরাহর। মুস্তাফিজের সমান ১০ উইকেট নিয়েছেন তিনিও।

৭.৪০ ইকোনোমিতে ১১ উইকেট নিয়ে শীর্ষে আছেন যুজবেন্দ্র চাহাল। তালিকার চারে আছেন পাঞ্জাব কিংসের পেসার কাগিসো রাবাদা। ৭.৯৫ ইকোনোমিতে ৯ উইকেট নিয়েছেন এই প্রোটিয়া পেসার। আর ৮.৭৯ ইকোনোমিতে তালিকার পাঁচে দিল্লি ক্যাপিটালসের বোলার খলিল আহমেদ। তার নামের পাশেও ৯ উইকেট।

আইপিএলে চেন্নাইয়ের জার্সিতে আর মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ। এরপরই জিম্বাবুয়ে সিরিজে অংশ নিতে দেশে ফিরতে হবে তাকে। সবগুলো ম্যাচে যদি একাদশে সুযোগ পান ফিজ, তবে এই তালিকায় নিজের অবস্থানটা যে আরও পোক্ত করতে চাইবেন তিনি, তা তো বলাই যায়।

বাংলাদেশ সময়: ১২:৩৭:৪০ ● ৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ