পৌনে ৮ কোটি টাকা পাওয়া গেল পাগলা মসজিদে

Home Page » সংবাদ শিরোনাম » পৌনে ৮ কোটি টাকা পাওয়া গেল পাগলা মসজিদে
রবিবার ● ২১ এপ্রিল ২০২৪


 এবার ২৭ বস্তা টাকা পাওয়া যায়।

 বঙ্গনিউজঃ    কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী পাগলা মসজিদের ১০টি দানবাক্সে এবার মিলেছে ৭ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৫৩৭ টাকা। শনিবার (২০ এপ্রিল) সকাল ৮টা থেকে রাত পৌনে ২টা, দীর্ঘ পৌনে ১৮ ঘণ্টায় গণনা সম্পন্ন হয়েছে। টাকার পাশাপাশি বেশ কিছু বিদেশি মুদ্রা এবং অলঙ্কারও পাওয়া গেছে।

সব টাকা রূপালী ব্যাংকে মসজিদের হিসাবে জমা করা হয়েছে। পুরো গণনা প্রক্রিয়া তদারকির দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৯ ডিসেম্বর ৯টি দানবাক্সে পাওয়া গিয়েছিল সর্বোচ্চ ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা। এবার চার মাস ১০দিন পর দানবাক্স খোলা হয়েছে। গতবারের চেয়ে এবার মিলেছে এক কোটি ৪৬ লাখ ১৬ হাজার ১১৪ টাকা বেশি। তবে সবগুলো দানবাক্স আগেই ভরে যাওয়ায় দানবাক্স একটি বাড়ানো হয়েছিল।

গতকাল সকালে দান বাক্সগুলো খুলে পাওয়া যায় ২৭ বস্তা টাকা। প্রতি তিন মাস অন্তর এসব দানবাক্স খোলার রেওয়াজ রয়েছে। কিন্তু এবার রমজান, ঈদ আর নববর্ষের লম্বা ছুটির কারণে চার মাস ১০ দিন পর দানবাক্স খোলা হয়েছে বলে জানিয়েছেন মসজিদ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। পাগলা মসজিদ মাদ্রাসার ১০২ জন ছাত্র ও রূপালী ব্যাংকের ৭০ জন স্টাফ টাকা গণনায় অংশ নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১২:০৯:৫৭ ● ৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ