অবশেষে গ্রেপ্তার হলো সেই প্রতারক মিল্টন সমাদ্দার

Home Page » জাতীয় » অবশেষে গ্রেপ্তার হলো সেই প্রতারক মিল্টন সমাদ্দার
বৃহস্পতিবার ● ২ মে ২০২৪


গ্রেপতারকৃত প্রতারক মিল্টন সমাদ্দার

বঙ্গ-নিউজ: মানব সেবার নামে কথিত প্রতিষ্ঠান খুলে প্রতারণার অভিযোগে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার (১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

হারুন অর রশীদ বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বর্তমানে আমাদের হেফাজতেই আছেন। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, রাজধানীর উত্তর সিটি করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডে অবস্থিত ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ মানবিক কাজের জন্য বেশ প্রশংসিত ছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমেও মিল্টন সমাদ্দারের সেবামূলক কর্মকাণ্ডের ব্যাপক প্রচারণা রয়েছে।

এসব প্রচারণায় উল্লেখ করা হয়, অসহায়-দুস্থ মানুষের সেবায় তিনি ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ নামে একটি বৃদ্ধাশ্রম গড়ে তুলেছেন। রাস্তা থেকে অসুস্থ ও ভবঘুরেদের কুড়িয়ে নিয়ে তাদেরকে সেখানে আশ্রয় দেন এবং তাদের সার্বিক সেবা-শুশ্রুষা করেন। বৃদ্ধাশ্রমে মারা যাওয়া লোকজনকে নিজ দায়িত্বে দাফন-কাফন করান। জনসেবামূলক এসব কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে তিনি সরকারি-বেসরকারি নানা পুরস্কারও লাভ করেছেন।

তবে সম্প্রতি গণমাধ্যমে মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে বিস্তারিত সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমেও তাকে নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। মিল্টন সমাদ্দার, তার স্ত্রী কিশোরবালা এবং ওই প্রতিষ্ঠানের কর্মচারীদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ ওঠে। এমনকি তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে আশ্রয় দেওয়া লোকজনের অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রির মতো ভয়াল অভিযোগও উঠে তাদের বিরুদ্ধে। তবে বিভিন্ন সাক্ষাৎকারে তার বিরুদ্ধে উঠা এসব অভিযোগ অস্বীকার করেছেন মিল্টন সমাদ্দার।

বাংলাদেশ সময়: ৮:৫৪:৫৩ ● ২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ