ভেঙে যাচ্ছে ট্রাস্টি বোর্ড দুর্নীতির দায়ে

Home Page » জাতীয় » ভেঙে যাচ্ছে ট্রাস্টি বোর্ড দুর্নীতির দায়ে
মঙ্গলবার ● ৭ মে ২০২৪


 ফাইল ছবি

 

 বঙ্গনিউজঃ  আর্থিক অনিয়ম ও দুর্নীতির কারণে ভেঙে দেওয়া হতে পারে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি)। শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের সমন্বয়ে নতুন বোর্ড গঠন করতে পারেন বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর ও রাষ্ট্রপতি। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়টির সার্বিক পরিস্থিতি নিয়ে সোমবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে এ সভায় প্রতিমন্ত্রী শামসুন নাহার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, ইউজিসির চেয়ারম্যান ছাড়াও জননিরাপত্তা বিভাগের সচিবের প্রতিনিধি, ডিএমপি কমিশনারের প্রতিনিধি, এনএসআই, সাইবার ক্রাইম ও অ্যান্টিটেররিজম ইউনিটির প্রতিনিধিরা অংশ নেন। সভায় বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার এবং রেজিস্ট্রারও উপস্থিত ছিলেন।

সভা শেষে সভায় অংশ নেওয়া কেউই এ বিষয়ে গণমাধ্যমে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দিতে রাজি হননি। তবে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, নানা অনিয়ম বিশেষ করে আর্থিক অনিয়মের ব্যাপকতার কারণে এ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড ভেঙে দিতে চ্যান্সেলরের কাছে সুপারিশ করা হবে। চ্যান্সেলর যে সিদ্ধান্ত দেন সে অনুযায়ী ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিষয়ে ইউজিসির পাঁচ সদস্যের তদন্ত দল বিশদ তদন্ত করে শিক্ষা মন্ত্রণালয়ে তাদের প্রতিবেদন পেশ করে। এ কমিটি তদন্তেই বিশ্ববিদ্যালয়ে আর্থিক লুটপাটের ভয়াবহ চিত্র ওঠে আসে।

বাংলাদেশ সময়: ৮:৫২:৫০ ● ৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ