হিন্দু ধর্মের অনুসারী হয়েও ‘হাদিস’ বিষয়ের প্রভাষক!!

Home Page » জাতীয় » হিন্দু ধর্মের অনুসারী হয়েও ‘হাদিস’ বিষয়ের প্রভাষক!!
শুক্রবার ● ১৭ মে ২০২৪


সুধারানীর আইডি

বঙ্গ-নিউজ: ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বাসিন্দা সুধা রানী। তবে হিন্দু ধর্মের অনুসারী হয়েও তিনি ‘হাদিস’ বিষয়ের প্রভাষক হতে পছন্দক্রম দেওয়ায় বিষয়টি বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর জন্য পরীক্ষার্থীকে দায়ী করলেও পরীক্ষার্থীর পক্ষ থেকে বলা হয়েছে, কম্পিউটার অপারেটরের ভুলের কারণেই এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সুধা রানী মানবিক বিভাগ থেকে ২০০৯ সালে দিনাজপুর বোর্ড থেকে এসএসসি ও ২০১১ সালে এইচএসসি পাস করেছেন। পরে ২০১৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগে স্নাতক এবং ২০১৬ সালে স্নাতকোত্তর পাস করেন। তার স্থায়ী ঠিকানা লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বোথলা চন্দ্রপুর। তার স্বামীর নাম গোবিন্দ্র চন্দ্র।

সুধা রানী সম্প্রতি প্রকাশিত ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছেন। নিবন্ধনের ফলে দেখা গেছে, হিন্দু ধর্মের অনুসারী হয়েও ‘হাদিস’ বিষয়ের প্রভাষক হতে পছন্দক্রম দিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে অনেকে এনটিআরসিএ কর্তৃপক্ষকে দায়ী করলেও তারা বলছেন, এর জন্য তারা কোনোভাবেই দায়ী নন। প্রার্থীরা আবেদনের সময় যেমন পছন্দক্রম দেন, সে বিষয়ই তাদের দেওয়া হয়। এখানে যে কোনো ধরনের ভুলের জন্য প্রার্থীরা নিজেরাই দায়ী।

জানা গেছে, বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হলে এনটিআরসিএ সুধা রানীর আবেদনপত্র ও পরীক্ষার নানা বিষয়ে খতিয়ে দেখে। তাতে দেখা গেছে, সুধা রানী নিজেই তার পছন্দক্রমে বিষয়টি রেখেছেন।

এনটিআরসিএর চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম এ বিষয়ে বলেন, আমরা সুধা রানীর আবেদনের কপি যাচাই করে দেখেছি। তিনি নিজেই আবেদনের সময় হাদিস বিষয়ে তার সাবজেক্ট চয়েজ দিয়েছেন। তার আবেদন অনুযায়ীই তার ফল এসেছে। এটি প্রার্থীর ভুল। এখানে এনটিআরসিএর কোনো ভুল নেই।

সুধা রানীর স্বামী গোবিন্দ চন্দ্র জানান, বিষয়টি নিয়ে আমরা খুব ঝামেলায় পড়ে গেছি। একটি কম্পিউটারের দোকান থেকে আবেদনটি করা হয়েছিল। সেখানেই ভুলটি করেছেন কম্পিউটার অপারেটর। এখন বিষয়টি সমাধান কিভাবে হয়. তার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ২০:৫৫:৩২ ● ১৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ