আহসান উল্লাহ মাস্টারের ৭০ তম জন্মদিন পালন ( ভিডিওসহ)

Home Page » Wishing » আহসান উল্লাহ মাস্টারের ৭০ তম জন্মদিন পালন ( ভিডিওসহ)
সোমবার, ৯ নভেম্বর ২০২০



 

জোবায়ের হাসান, বঙ্গনিউজ প্রতিনিধিঃপ্রখ্যাত শ্রমিকনেতা ও সাবেক সংসদ সদস্য (গাজীপুর ও টঙ্গী-২) প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন আজ (সোমবার)। ১৯৫০ সালের এই দিনে তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।

গাজীপুর মহানগরীর হায়দরাবাদে সোমবার সকালে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের পরিবারের পক্ষ থেকে কবর জেয়ারত, পুষ্পমাল্য অর্পণ, পবিত্র কুরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে। দুপুরে টঙ্গী থানা আওয়ামী লীগের উদ্যোগে চেরাগআলী ট্রাক স্ট্যান্ডে স্মরণসভার আয়োজন করা হয়েছে
রাত ১২টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজারস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গাজীপুর মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কেক কাটার মধ্যদিয়ে কর্মসূচি শুরু করে।

শহীদ আহসান উল্লাহ মাস্টারের পুত্র এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিনের সকল কর্মসূচিতে অংশ গ্রহণ করার জন্য নেতাকর্মীদের আহবান জানিয়েছেন।

ফাইল ছবি

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে আওয়ামী লীগের সংসদ সদস্য ও জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি পদে থাকাকালীন সন্ত্রাসীদের ব্রাশফায়ারে শহীদ হয়েছিলেন আহসান উল্লাহ মাস্টার। এ ঘটনার পরদিন তার ছোট ভাই মতিউর রহমান টঙ্গী থানায় একটি হত্যা মামলা করেন।

পরে ২০১৬ সালের ১৫ জুন আহসানউল্লাহ মাস্টার হত্যার ডেথ রেফারেন্স ও আপিল মামলার রায়ে ১১ জনকে খালাস দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ। রায়ে বিচারিক আদালতের দেয়া বিএনপি নেতা নুরুল ইসলাম সরকারসহ অন্য ছয়জনের ফাঁসির আদেশ বহাল রাখেন উচ্চ আদালত। বিচারিক আদালতে দণ্ড পাওয়া জীবিত ২৬ আসামির মধ্যে আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। আগে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত একজন পলাতক থাকায় তার বিষয়ে কোনো মন্তব্য করেননি আদালত।

ফাইল ছবি

বাংলাদেশ সময়: ২২:৩৪:১৬   ২৪৭ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

Wishing’র আরও খবর


বংশীকুন্ডা বাসীকে ঈদের শুভেচ্ছা - মোঃ সুজন মিয়া
ড. সুমন কুমার পান্ডে এনএসডিএ এর পরিচালক হলেন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান আজিম মাহমুদ
চামরদানী ইউনিয়ন বাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা - বিদ্যুৎ কান্তি সরকার
জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন
চামরদানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে চান আসাদুজ্জামান সুমন
পদত্যাগ করেছেন মধ্যনগর থানা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সারোয়ার আলম
মানুষের সেবক হিসেবে কাজ করতে চান মেম্বার প্রার্থী আতাউর রহমান
আসন্ন ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইনামুল গণি তালুকদার রুবেল
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রদ্ধা জানিয়েছেন মোস্তাক আহমেদ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement