থাকার জন্য বাড়ি নেই সদ্য সাবেক ভাইস পেসিডেন্ট মাইক পেন্সের

Home Page » বিশ্ব » থাকার জন্য বাড়ি নেই সদ্য সাবেক ভাইস পেসিডেন্ট মাইক পেন্সের
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১



 ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এখন কার্যত গৃহহীন হয়ে পড়েছেন। ক্ষমতা থেকে বিদায় নেয়ার পর তাঁর মাথার উপর ছাদ নেই। নিজ রাজ্য ইন্ডিয়ানায় ফিরে গেলেও থাকছেন এখানে ওখানে। নেই স্থায়ী কোন আবাসন। ভাই বা কোন বন্ধুর বাসার সোফায় গড়াগড়ি দিয়ে অলস সময় পার করছেন ট্রাম্পের এক সময়ের এই একনিষ্ঠ সহচর। পেন্সের এমন অসহায়ত্ব নিয়ে গণমাধ্যমে সংবাদ বেরিয়েছে।
মাইক পেন্স ভাইস প্রেসিডেন্টের বাস ভবন ছেড়ে দিয়ে গত বুধবার চলে গেছেন তাঁর হোম টাউন ইন্ডিয়ানা রাজ্যে। কিন্তু ইন্ডিয়ানা পোলিশে পেন্স দম্পতির বসবাস করার মতো কোন বাড়ি না থাকার তাঁদের এখন উঠতে হবে কোন আত্মীয়ের বাসায় অথবা গভর্নরের ছোট পরিসরের অতিথি শালায়। তার উপর পেন্সকে তাড়া করছে নিজের ও তার পরিবারের নিরাপত্তা নিয়ে আতঙ্ক।
গত ৬ই জানুয়ারি ট্রাম্পের সশস্ত্র সন্ত্রাসীরা ক্যাপিটল হিলে হামলা সময় তাকে হত্যার জন্য বারবার খুঁজছিল। তারা তাকে ফাঁসি দিতে চায় বলে চিৎকার করছিল। তার টেবিলে এমন হুমকি দিয়ে নোটও রেখে গেছে একজন। সবকিছু মিলিয়ে মাইক পেন্স বড় রকমের বেকায়দায় পড়েছেন।
ওয়াশিংটন ছাড়ার আগে মাইক পেন্স জানিয়েছিলেন, ভাইস প্রেসিডেন্ট হিসেবে ওয়াশিংটনের আবাসন ত্যাগ করার পর তিনি স্থায়ীভাবে ইন্ডিয়ানায় নিজ রাজ্যে ফিরে যাবেন।
ঘনিষ্টজনের বরাত দিয়ে সংবাদ বেরিয়েছে ইন্ডিয়ানায় বসবাসে চিন্তা থেকে হয়তো সরে আসছেন মাইক পেন্স। ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে তার। ওয়াশিংটন ডিসিতেই তিনি ঘর ভাড়া করতে পারেন। যদিও নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে তার মধ্যে উদ্বেগ কাজ করছে।
সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের একজন উপদেষ্টা বিজনেস ইনসাইডারকে বলেন, গত ১০ বছর ধরে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের নিজস্ব কোন বাড়ি নেই। ১৯৮০ ও ৯০ দশকে নিজের ইন্ডিয়ানায় নিজেদের বাড়ি থাকলেও তিনি ২০০০ সালে ইন্ডিয়ানা ছেড়ে ওয়াশিংটনে চলে আসার পর সেগুলো এখন আর নেই। এক দশক পরে ইন্ডিয়ানা ফিরে গিয়ে পেন্স ২০১৩ সালে রাজ্যের গভর্নর হিসাবে নির্বাচিত হন।
ভাইস প্রেসিডেন্ট পদে ট্রাম্পের সাথে জুটি বেঁধে নির্বাচন করার আগ পর্যন্ত গভর্নর হিসেবে ইন্ডিয়ানা গভর্নর হাউসে বসবাস করেন পেন্স। বিগত চার বছর কেটেছে ওয়াশিংটনের ইউএস নেভাল ওবজারভেটরিতে ভাইস প্রেসিডেন্টের আবাসিক ভবেন।
এখন এই দম্পতিকে হয় পেন্সের ভাইয়ের কলম্বাস ইন্ডিয়ানায় অথবা রাজ্যের গভর্নরের ব্রাউন কাউন্টির ভ্যাকেশন হাউসের আথিতিয়েতা গ্রহণ করতে হবে। বিগত চার বছর কেটেছে ওয়াশিংটনের ইউএস নেভাল ওবজারভেটরিতে ভাইস প্রেসিডেন্টের আবাসিক ভবেন।

বাংলাদেশ সময়: ২০:০৬:৪১   ৮০ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিশ্ব’র আরও খবর


করোনার এক নতুন ভ্যারিয়েন্ট আবিষ্কার !!!
বিশ্বে করোনায় আক্রান্ত ১৮ কোটি প্রায় !!!
বাংলাদেশে কমেছে বিদেশি বিনিয়োগ ১১ শতাংশ
৫ লাখ মানুষের মৃত্যু ব্রাজিল এ !!!
ভারতে মৃত্যু একদিনে ১৬৪৭,নতুন আক্রান্ত ৬০৭৫৩
পাকিস্তানে ‘ধর্মান্তরিত করে’ বিয়ে, উত্তাল দেশ
কয়েকটা ধনীদেশের বিশ্ব নিয়ন্ত্রণের দিন শেষ !! বলছে চীন
এই প্রাণীর ঘুম ভাঙল ২৪ হাজার বছর পর ,হতবাক বিজ্ঞানীরা!
বিকেলে ঢাকায় পৌঁছাবে চীন থেকে ৬ লাখ টিকা।
টিভি টকশোতে প্রতিপক্ষের গালে চড়, তুমুল হাতাহাতি!!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement