সেনাপ্রধান দেশে ফিরেছেন

Home Page » জাতীয় » সেনাপ্রধান দেশে ফিরেছেন
রবিবার, ১৪ ফেব্রুয়ারী ২০২১



ফাইল ছবি

স্বপন চক্রবর্তী, বঙ্গ-নিউজ : মার্কিন যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। শুক্রবার সকাল ১০টার দিকে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

এর আগে গত ২৯ জানুয়ারি মার্কিন সেনাপ্রধানের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফরে যান জেনারেল আজিজ আহমেদ। সেখানে তিনি মার্কিন সেনাপ্রধানসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। পাশাপাশি সেদেশের বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ সুবিধাদি পরিদর্শন করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গেও বৈঠকে অংশ নেন।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ”গত ২ ফেব্রুয়ারি জেনারেল আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি, অফিস অব সেক্রেটারি অব ডিফেন্স ফর পলিসি সাউথ অ্যান্ড সাউথইস্ট এশিয়া এবং ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশনের প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় দুই দেশের পারস্পরিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় এবং রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।”

ফাইল ছবি -জেনারেল আজিজ আহমেদ

”৪ ফেব্রুয়ারি আর্লিংটন ন্যাশনাল সেমেটারিতে মার্কিন সেনাবাহিনী প্রধান জেনারেল ম্যাকনভিলের পক্ষ থেকে বাংলাদেশের সেনাপ্রধানকে পূর্ণ সামরিক মর্যাদায় ১৯ বার তোপধ্বনির মাধ্যমে সর্বোচ্চ সম্মান প্রদর্শনসহ গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত বাজানো হয়। পরে উভয় জেনারেল সৌজন্য সাক্ষাৎ ও আলোচনায় অংশ নেন।”

বাংলাদেশ সময়: ১০:৫৩:৪৯   ৮৩ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


১২ বস্তা টাকা কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে!!
আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এখন পুলিশ হেফাজতে
পাকিস্তানে ‘ধর্মান্তরিত করে’ বিয়ে, উত্তাল দেশ
ব্যাংক লেনদেন বৃহস্পতিবার থেকে সাড়ে ৩টা পর্যন্ত
আগামী ১৫ জুলাই পর্যন্ত চলমান থাকবে বিধিনিষেধ
‘বাংলা বার্ড ফ্লু এইচ৯ ভ্যাক’ তৈরি হচ্ছে ঝিনাইদহে!!!
এক সপ্তাহে দ্বিগুণ রোগী ঢাকায়!!
আগামী ১৯ জুন ফের টিকাদান শুরু
পরীমনির মামলা,অভিযুক্ত নাসির
দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকা উদাসীনতায় বাড়ছে সংক্রমণ !!!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement