কানাডা থেকে ২টি ড্যাশ-৮ বিমান আসছে

Home Page » জাতীয় » কানাডা থেকে ২টি ড্যাশ-৮ বিমান আসছে
বুধবার, ১৭ ফেব্রুয়ারী ২০২১



ড্যাস বিমান

স্বপন চক্রবর্তী, বঙ্গ-নিউজ: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, আগামী ২৪ ফেব্রুয়ারি এবং ৪ মার্চ নতুন দুটি ড্যাশ-৮ উড়োজাহাজ দেশে আসছে। আজ মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

এদিন বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ধানমন্ডি সেলস সেন্টারের বাণিজ্যিক সেবার উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, নতুন ৩টি ড্যাশ-৮ উড়োজাহাজ কেনা হয়েছে কানাডার ডিহ্যাবিল্যান্ড থেকে। এর দ্বিতীয়টি আগামী ২৪ ফেব্রুয়ারি এবং তৃতীয়টি আগামী ৪ মার্চ দেশে আসবে। উল্লেখ্য, কানাডা থেকে কেনা ড্যাশ-৮ মডেলের প্রথম উড়োজাহাজটি বিমানের বহরে যুক্ত হয় গত বছরের ২৭ ডিসেম্বর।

প্রতিমন্ত্রী জানান, বহরে এই উড়োজাহাজগুলো যুক্ত হলে অভ্যন্তরীণ এবং স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরো উন্নত ইন-ফ্লাইট সেবা দিতে সক্ষম হবে বিমান।

মাহবুব আলী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের এভিয়েশন শিল্পের বিকাশে পথ প্রদর্শক। প্রতিষ্ঠার পর থেকে বিগত ৪৮ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে আজকের পর্যায়ে এসে পৌঁছেছে।

বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

mahbub ali biman bangladesh
অনুষ্ঠানে বক্তব্য দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও নির্দেশনায় বিমানকে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ তারুণ্যদীপ্ত বহরের মাধ্যমে আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ অপারেশনের পরিধি ধীরে ধীরে বাড়াচ্ছে। আর সেটা করছে সেবার মান নিশ্চিত করেই। ইতোমধ্যে বিমানের বহরে নতুন ১২টি বোয়িং এবং একটি ড্যাশ-৮ উড়োজাহাজসহ মোট ১৩টি সর্বাধুনিক উড়োজাহাজ যুক্ত হয়েছে। সেটা সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায়।

অন্যদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পরিষদের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১০:৫১:৪৮   ১১৯ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


১২ বস্তা টাকা কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে!!
আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এখন পুলিশ হেফাজতে
পাকিস্তানে ‘ধর্মান্তরিত করে’ বিয়ে, উত্তাল দেশ
ব্যাংক লেনদেন বৃহস্পতিবার থেকে সাড়ে ৩টা পর্যন্ত
আগামী ১৫ জুলাই পর্যন্ত চলমান থাকবে বিধিনিষেধ
‘বাংলা বার্ড ফ্লু এইচ৯ ভ্যাক’ তৈরি হচ্ছে ঝিনাইদহে!!!
এক সপ্তাহে দ্বিগুণ রোগী ঢাকায়!!
আগামী ১৯ জুন ফের টিকাদান শুরু
পরীমনির মামলা,অভিযুক্ত নাসির
দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকা উদাসীনতায় বাড়ছে সংক্রমণ !!!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement