ঢাবিতে ভর্তির আবেদন ৮ মার্চ হতে শুরু

Home Page » জাতীয় » ঢাবিতে ভর্তির আবেদন ৮ মার্চ হতে শুরু
বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২১



প্রতীকি ছবি-ঢাকা বিশ্ববিদ্যালয়

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। যা আগামী ৮ মার্চ বিকেল ৪টা থেকে শুরু হয়ে শেষ হবে ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটে। আর ১ এপ্রিল পর্যন্ত টাকা জমা দেয়া যাবে। পাশাপাশি আবেদনের যোগ্যতাও বেড়েছে।

আজ বৃহস্পতিবার ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আবেদনের ক্ষেত্রে যেসব যোগ্যতা লাগবে ;-‘ক’ ইউনিটের জন্য মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.৫ (আলাদাভাবে ৩.৫), ‘খ’ ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮ (আলাদাভাবে ৩), ‘গ’ ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮ ( আলাদাভাবে ৩.৫), ‘ঘ’ ইউনিটের জন্য মানবিক শাখার ক্ষেত্রে জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮ (আলাদাভাবে ৩) ও বিজ্ঞান শাখার ক্ষেত্রে ন্যূনতম ৮.৫ (আলাদাভাবে ৩.৫) এবং ‘চ’ ইউনিটের জন্য ন্যূনতম ৭ (আলাদাভাবে ৩) থাকতে হবে।

ক ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, খ ইউনিটের ২২ মে, গ ইউনিটের ২৭ মে, ঘ ইউনিটের ২৮ মে এবং চ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৫ জুন অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা চলবে।

বাংলাদেশ সময়: ২০:০৪:০৮   ১১৯ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


বঙ্গোপসাগরে লঘুচাপ,বাড়তে পারে বৃষ্টি!!
রাজশাহী মেডিকেলে আরও ৪ মৃত্যু !!
টিভি টকশোতে প্রতিপক্ষের গালে চড়, তুমুল হাতাহাতি!!
রাজশাহী মেডিকেলে ১২ জনের মৃত্যু !!
জুনের শুরু থেকেই দেশের রাজধানী ঢাকায় দেখা যাচ্ছে অতিবৃষ্টি
সাতক্ষীরা-চাঁপাইনবাবগঞ্জের অবস্থা ‘ভয়াবহ’ হচ্ছে দিন দিন।
চিলমারী বন্দর প্রকল্পের অনুমোদন ও ভাওয়াইয়া গান
জাতীয় সংসদে সম্পূরক বাজেট পাস হলো
করোনা বেড়েছে শনাক্ত কমেছে মৃত্যু !!
সাততলা বস্তিতে আগুন পুড়েছে শতাধিক ঘর

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement