মধ্যনগরে বসন্ত বিশ্বাস পাঠাগারের উদ্বোধন; গুনীজনদের আগমনে মুখরিত প্রাঙ্গণ

Home Page » সারাদেশ » মধ্যনগরে বসন্ত বিশ্বাস পাঠাগারের উদ্বোধন; গুনীজনদের আগমনে মুখরিত প্রাঙ্গণ
সোমবার, ১৫ মার্চ ২০২১



মধ্যনগরে বসন্ত বিশ্বাস  পাঠাগারের উদ্বোধন; গুনীজনদের আগমনে মুখরিত প্রাঙ্গণস্টাফ রিপোর্টার, বঙ্গ-নিউজঃসুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার সদর ইউনিয়নের ইটাউরি গ্রামের কৃতি সন্তান ও মধ্যনগর বিপি উচ্চ বিদ্যালয় ও কলেজের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় বাবু বসন্ত কুমার বিশ্বাসের নামে ইটাউরি গ্রামে পাঠাগারের শুভ  উদ্বোধন করা হয়েছে।

গত শুক্রবার সকাল সাড়ে এগারোটার দিকে ইটাউরি গ্রামে মধ্যনগর বিপি উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক রমাপদ চক্রবর্তীর সভাপতিত্বে এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.রমা বিজয় সরকার,অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক   মনির উদ্দিন,মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মধ্যনগর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রবীর বিজয় তালুকদার, চামরদানী উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম জিলানী,মধ্যনগর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি এহসান তালুকদার, মধ্যনগর থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ,মধ্যনগর থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ আলাউদ্দিন, মধ্যনগর থানা আওয়ামীলীগের সদস্য সঞ্জীব তালুকদার টিটু,জামালগঞ্জ সরকারি কলেজের প্রভাষক কামরুল ইসলাম সবুজ,হযরত শাহজালাল (রঃ) উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম,মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম,সাংবাদিক সালেহ আহমদ,গাঙুর সম্পাদক অসীম সরকার,মেঠোসুর সম্পাদক বিমান তালুকদার।

এছাড়াও বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীদের উপস্থিততে ও গুণীজনদের আগমনে অনুষ্ঠান প্রাঙ্গণ প্রাণচ্ছোল পদভারে মুথরিত হয়ে ওঠে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, ভাঁটির জনপদ মধ্যনগর অঞ্চলে  বসন্ত বিশ্বাস পাঠাগার জ্ঞানের আলো ছড়াবে,নতুন প্রজন্ম কে বই পড়ার ব্যাপারে আলোকবর্তিকা হয়ে কাজ করবে।এছাড়াও অনুষ্ঠানে আসা গুণীজনেরা এই পাঠাগারের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

এই বিষয়ে মধ্যনগর থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ আলাউদ্দিন বলেন, যার নাম অনুসারে এই পাঠাগারটি উদ্বোধন হয়েছে।তিনি এই অঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় একজন আলোকিত শিক্ষক, স্যারের প্রতি শ্রদ্ধা, ভালোবাসার স্থান থেকে আমি ঐ পারিবারিক  অনুষ্ঠানে উপস্থিত ছিলাম।

মধ্যনগর থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ বলেন,যেহুতু এটি একটি পারিবারিক ও অরাজনৈতিক অনুষ্ঠান স্যারের প্রতি গভীর শ্রদ্ধা থেকেই অনুষ্ঠানে উপস্থিত ছিলাম।

মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার বলেন, বসন্ত কুমার বিশ্বাস আমার শিক্ষক এবং একজন প্রতিনিধি হিসেবে পারিবারিক অনুষ্ঠানে আমি যোগদান করেছিলাম। তাছাড়া ব্যানারে শুধুমাত্র প্রধান অতিথি ও উদ্বোধকের নাম ছিল। যদি ঐ অনুষ্ঠানের ব্যানারে বির্তকিত কোনো নাম থাকত তাহলে আমি  ঐ অনুষ্ঠানে উপস্থিত  থাকতাম না।সেই সাথে পাঠাগারটির উত্তরোত্তর সফলতা কামনা করছি।অন্যরাও এই মহৎ কর্মটি দেখে উৎসাহিত ও অনুপ্রাণিত হবে।

বাংলাদেশ সময়: ১৪:১৮:৩৬   ৩৪৯ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সারাদেশ’র আরও খবর


মধ্যনগরে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার
ভাঙ্গায় চলছে ৭ দিনের লক ডাউন
বাংলাদেশে কমেছে বিদেশি বিনিয়োগ ১১ শতাংশ
হিন্দু মহাজোটের দাবি, ‘মডেল মন্দির’ নির্মাণ
ধর্মপাশা প্রেসক্লাবের কমিটি গঠন পলাশ সভাপতি এনামুল সম্পাদক
হাইওয়ে পুলিশ মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিতকল্পে যাত্রীবাহী পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের সাথে মতবিনিময় সভা
হাতীবান্ধায় চা চাষে উদ্বুদ্ধকরণ সেমিনার
ভাঙ্গায় পরকিয়ার অভিযোগ এনে পল্লী চিকিৎসককে কুপিয়ে জখম
মধ্যনগরে সিরাজ মাস্টার আর নেই
রাজশাহী মেডিকেলে আরও ৪ মৃত্যু !!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement