লকডাউনে ব্যাংক লেনদেনের নতুুন সময় সূচী

Home Page » অর্থ ও বানিজ্য » লকডাউনে ব্যাংক লেনদেনের নতুুন সময় সূচী
সোমবার, ১২ এপ্রিল ২০২১



ফাইল ছবি -বাংলাদেশ ব্যাংক

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ:  করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের জারি করা বিধিনিষেধের আওতায় সপ্তাহব্যাপী ব্যাংক লেদদেন সীমিত রাখার কথা জানিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। সেটি অব্যাহত থাকলেও সময়টা বাড়ানো হয়েছে দুই দিনের জন্য।

আজ সোমবার ও মঙ্গলবার লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। তবে আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বেলা ৩টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক। ১৪=২০ এপ্রিল লকডাউনের সময় ব্যাংকের লেনদেনের সময়ের বিষয়ে কিছু বলা হয়নি।

গতকাল জারি করা বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে এমনটাই জানানো হয়ছে। এতে আগের বিধিনিষেধের সময়ের অন্যান্য সিদ্ধান্ত অব্যাহত থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

সরকারি বিধিনিষেধের কারণে গত ৫ এপ্রিল থেকে ব্যাংক লেনদেন চলে ১০টা থেকে সাড়ে ১২টা। সময়ের স্বল্পতার কারণে ভিড় বেড়ে যাওয়ায় সময় বাড়ানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এদিকে, সপ্তাহব্যাপী (৫-১১ এপ্রিল) বিধিনিষেধের পর ১৪-২০ এপ্রিল সর্বাত্মক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সময়ে সাধারণ ছুটি ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ১৪-২০ এপ্রিলের লকডাউনে অফিস-আদালত, যানবাহন, দোকানপাট ও শপিংমল পুরোপুরি বন্ধ থাকবে। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে না যাওয়ার নির্দেশনা থাকছে প্রজ্ঞাপনে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী মোঃ ফরহাদ হোসেন

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, এটি খুবই কঠিন ও সর্বাত্মক লকডাউন হবে। মানুষকে সতর্ক থাকতে হবে, বাইরে বের হওয়া যাবে না। লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে মাঠে থাকবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসন।

বাংলাদেশ সময়: ৯:৫৬:০১   ৩৭৮ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


১১ আগস্ট খুলছে দোকানপাট ও গনপরিবহন
ভারতীয় কোভ্যাক্সিন ট্রায়ালের অনুমোদন দিলো বাংলাদেশ
আগামী বছরের ডিসেম্বরে চালু হবে বহু প্রতীক্ষিত মেট্রোরেল
আ’লীগ থেকে বাদ দেয়া হলো হেলেনা জাহাঙ্গীরকে
ড. মোহাম্মদ ইউনূস ‘অলিম্পিক লরেল’ অর্জন করলেন
এস কে সুর চৌধুরীর সব ব্যাংক হিসাব স্থগিত
ছোট উদ্যোক্তাদের শর্ত শিথিল ঋণপ্রাপ্তির
বাংলাদেশে কমেছে বিদেশি বিনিয়োগ ১১ শতাংশ
ব্যাংক লেনদেন বৃহস্পতিবার থেকে সাড়ে ৩টা পর্যন্ত
বাংলাদেশ ওষুধে স্বয়ংসম্পূর্ণ ৫০ বছরের!!!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement