চিলমারী বন্দর প্রকল্পের অনুমোদন ও ভাওয়াইয়া গান

Home Page » অর্থ ও বানিজ্য » চিলমারী বন্দর প্রকল্পের অনুমোদন ও ভাওয়াইয়া গান
মঙ্গলবার, ৮ জুন ২০২১



একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ:এক সময়ের আব্বাস উদ্দিনের বিখ্যাত ভাওয়াইয়া গান অনুরণিত হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কণ্ঠে। গানের পটভুমি চিলমারীর বন্দরের ঐতিহ্য ফিরবে এমন প্রত্যাশা সকলের। চিলমারী বন্দর প্রকল্পের অনুমোদন দিতে গিয়ে প্রধানমন্ত্রীও আবেগ প্রবন হন।  একনেক চেয়ারপারসন শেখ হাসিনা জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে উত্তরাঞ্চলের জনপ্রিয় ভাওয়াইয়া গান গেয়েছেন। বৈঠকে চিলমারী এলাকায় নদী বন্দর প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বৈঠকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় রাজধানীর আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা।

ফাইল ছবি -চিলমারী বন্দর

একনেক বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর গান গাওয়ার তথ্য গণমাধ্যমকে জানান। তিনি বলেন, একনেক বৈঠকে চিলমারী এলাকায় (রমনা, জোড়গাছ, রাজিবপুর, রৌমারী, নয়ারহাট) নদী বন্দর নির্মাণ প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পটি অনুমোদনের সময় ‘ওকি গাড়িয়াল ভাই… হাঁকাও গাড়ি তুমি চিলমারীর বন্দর এ রে…’ ভাওয়াইয়া গানটির কয়েকটি লাইন গেয়ে শুনিয়েছেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, এক সময় অনেক জাঁকজমকপূর্ণ একটি বন্দর ছিল চিলমারীর বন্দরটি। এ প্রকল্পের মাধ্যমে সেই জাঁকজমকপূর্ণ অবস্থা আবার ফিরিয়ে আনব আমরা।

জানা গেছে, চিলমারী এলাকার এই নদী বন্দর নির্মাণ প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় হবে ২৩৫ কোটি ৫৯ লাখ টাকা। বিআইডব্লিউটিএ’র অধীনে প্রকল্পটি চলতি বছরের জুলাই থেকে শুরু হয়ে ২০২৩ সালের ডিসেম্বরে বাস্তবায়ন করা হবে।

এদিন একনেক বৈঠকে চিলমারী বন্দর ছাড়াও আরো ৮টি নতুন এবং একটি সংশোধিত প্রকল্প অনুমোদন দেওয়া হয়। ১০টি প্রকল্পের জন্য মোট ব্যয় ধরা হয়েছে ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৯:৫৯:৫৮   ৬৫ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


চিলমারী বন্দর প্রকল্পের অনুমোদন ও ভাওয়াইয়া গান
জাতীয় সংসদে সম্পূরক বাজেট পাস হলো
ডিম পাড়ছে না মুরগি অভিযোগ থানায়!!
আজ জাতীয় সংসদে বাজেট পেশ
ব্যাংক লেনদেনের সময় আবারও পরিবর্তিত
সম্প্রসারণমূলক রাজস্বনীতি ও স্বাস্থ্যসেবার বিকেন্দ্রীকরণ জরুরী -জিপেক
৯ দিনে প্রায় ৯২কোটি মার্কিন ডলার রেমিট্যান্স !
বাংলাদেশ জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রদান করতে চায় ভারতকে
আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত
লকডাউনে ব্যাংক লেনদেনের নতুুন সময় সূচী

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement