আগামী ১৯ জুন ফের টিকাদান শুরু

Home Page » জাতীয় » আগামী ১৯ জুন ফের টিকাদান শুরু
সোমবার, ১৪ জুন ২০২১



ফাইল ছবি

স্বপন চক্রবর্তী,বঙ্গ-নিউজ: ভ্যাকসিন সংকটের কারণে দেশে বন্ধ আছে টিকাদান কর্মসূচি। তবে চীন ও যুক্তরাষ্ট্রের উপহার দেওয়া কিছু টিকা বর্তমানে মজুদ আছে। এ নিয়েই আবারো শুরু হচ্ছে গণ-টিকাদান কার্যক্রম। আগামী ১৯ জুন থেকে এই কার্যক্রম শুরু হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সম্প্রতি প্রয়াত মা ফৌজিয়া মালেকের আত্মার মাগফিরাত কামনা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে আজ সোমবার বিকেলে এ তথ্য জানান তিনি। চীন থেকে উপহার হিসেবে দেওয়া সিনোফার্ম এবং যুক্তরাষ্ট্র থেকে পাওয়া ফাইজারের টিকা দিয়ে প্রথম ডোজ দেওয়া শুরু হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

ফাইল ছবি -ফাইজারের টীকা

যে ভ্যাকসিন পাওয়া গেছে, তা দিয়েই টিকাদান কর্মসূচি আবার চালু হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, দেশের বিভিন্ন স্থানে আবার করোনার সংক্রমণ বেড়ে গেছে। তাই সবাইকে এখন থেকেই আবারো সচেতন হতে হবে। হাসপাতালগুলোতে শয্যা সংখ্যা কম। সুতরাং করোনার সংক্রমণ বেশি বেড়ে গেলে সেবাও ব্যাহত হবে। তাই প্রতিরোধের ওপর সবাই জোর দিতে হবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।

প্রতীকি ছবি-সিনোভ্যাকের টীকা

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক আরো বলেন, হাসপাতালের ছবি দেখিয়ে করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। বরং করোনার উৎপত্তিস্থলের ছবি টেলিভিশনে প্রচার করতে হবে।

উল্লেখ্য, দুই দফায় উপহার হিসেবে বাংলাদেশকে ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকা দিয়েছে চীন। অন্যদিকে, যুক্তরাষ্ট্র সরকার ১ লাখ ৬২০ ডোজ ফাইজারের টিকা উপহার দিয়েছে। অর্থাৎ সব মিলিয়ে এই মুহূর্তে সরকারের কাছে ১২ লাখ ৬২০ ডোজ টিকা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১:০২:৫৬   ৯৩ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন
উত্তরের জেলা কুড়িগ্রামে হবে কৃষি বিশ্ববিদ্যালয়
চলতি বছরের এইচএসসি ফরম পূরণের সময় আবারও বাড়লো
খালেদা জিয়াকে প্রথমে জেলে যেতে হবে তারপর বিদেশ - আইনমন্ত্রী
১৮ মাস বন্ধের পর আজ স্কুল-কলেজে ফিরছে শিক্ষার্থীরা
শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে! দর্জির দোকানে উপচেপড়া ভীড় !
পরীমনিদের মতো মডেল, নায়িকারা নিগৃহীত হতে পারে - অধ্যাপক ডক্টর সিরাজুল ইসলাম চৌধুরী
৪০০০ চিকিৎসক নিয়োগ আজই ; ৪২ তম বিসিএস এ
ভবিষ্যতে দ্বন্দ্বে না জড়ানোর তাগিদ; চীন ও আমেরিকা
বাংলাদেশের সিরিজ জয়

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement