শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর - শিক্ষা উপমন্ত্রী

Home Page » শিক্ষাঙ্গন » শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর - শিক্ষা উপমন্ত্রী
বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১



শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর - শিক্ষা উপমন্ত্রী

আনোয়ার হোসেন সাদী নেত্রকোনা প্রতিনিধি ঃ শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও উচ্চ শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। নেত্রকোনাবাসীর গর্বের বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এখানে একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে। আমি মূলত বিশ্ববিদ্যালয়ের কাছ কি ভাবে এগোচ্ছে তা দেখতে এসেছি। সরকার অবকাঠামো নির্মাণের চেয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনায় বেশী গুরুত্ব দিচ্ছে। যেহেতু বিশ্ববিদ্যালয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে, তাই এটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। মহামারী করোনা কালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে বিশেষ কারিকুলাম চালু করা হয়েছে। তিনি বলেন, বর্তমানে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনা স্থাপন প্রকল্পের ভূমি উন্নয়নের কাজ এগিয়ে চলেছে। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়কে যত দ্রুত সম্ভব একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপ দিতে সব ধরণের পদক্ষেপ নেয়া হবে। তিনি বুধবার দুপুরের দিকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনার ভূমি উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।
এ সময় তার সাথে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিক উল্লাহ খান, রেজিষ্টার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, প্রকল্প পরিচালক সেলিম আহমেদ, জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ্ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, পৌর মেয়র আলহাজ্ব নজরুর ইসলাম খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, মেসার্স নুরুজ্জামান খান ল্যান্ড ডেভেলপার, বিল্ডার্স ও সাপ্লাইয়ার্স এর পরিচালক আলহাজ্ব গাজী মোজাম্মেল হোনের টুকুসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে উপমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সংলগ্ন টিটিসি’র সম্মেলন কক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও চলমান প্রকল্পের সংশ্লিষ্ট অংশীজনদের সাথে মত বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৮:৪৫:৪২   ১৮৪ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

শিক্ষাঙ্গন’র আরও খবর


সারা দেশে বন্যার কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত
শিক্ষিকাদের শ্লীলতাহানীর দায়ে ৪ বখাটে গ্রেপ্তার
হয়ে গেল আই আই এস টি পলিটেকনিকের চারটি ডিপার্টমেন্টের ক্লাব উদ্বোধনী
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের ১ম পুনর্মিলনীর আহ্বায়ক কমিটির সভা অনুষ্ঠিত
শনিবার দেশে আনা হচ্ছে আব্দুল গাফফার চৌধুরীর লাশ
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মবার্ষিকী
জাতীয় শিক্ষা সপ্তাহ ‘২২ এ অভূতপূর্ব কৃতিত্ব অর্জন করলো ‘সরকারি রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজ ‘
নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টিকে পুলিশে !
স্কুলের শিক্ষক প্রশ্নফাঁস ব্যবসায় এখন কোটিপতি!
আই আই এস টি পলিটেকনিকে নবীন বরণ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement