সমুদ্রবন্দর গুলোতে ৩নং স্থানীয় সতর্কসংকেত বহাল- বঙ্গনিউজ আবহাওয়া সংবাদ প্রতিদিন

Home Page » জাতীয় » সমুদ্রবন্দর গুলোতে ৩নং স্থানীয় সতর্কসংকেত বহাল- বঙ্গনিউজ আবহাওয়া সংবাদ প্রতিদিন
সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১


বঙ্গনিউজ আবহাওয়া সংবাদ প্রতিদিন

সাঈদুল বাশারঃ পূর্বাভাস অনুযায়ী রাতভর ভারি বর্ষণ শুরু হয় খুলনা বিভাগের বেশিরভাগ স্থানসহ ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু স্থানে। নিম্নচাপটি আরো দূর্বল হয়ে আজ ভোরের দিকে ভারতের পশ্চিমবঙ্গের হলদিয়া উপকূল দিয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে স্থলভাগে প্রবেশ করেছে। এটি আর কিছুক্ষণের মধ্যে সাতক্ষিরা দিয়ে স্থল লঘুচাপ আকারে দেশে প্রবেশ করতে পারে! এর প্রভাবে আজ সারাদিন বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের অনেক স্থানে প্রায় একটানা মাঝারি থেকে ভারি ও কোথাও কোথাও অতিভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। ভারি বর্ষণে অনেক স্থানের নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে। এছাড়া বৃষ্টির সাথে কিছুটা দমকা বাতাস থাকতে পারে উপকূলীয় এলাকা গুলোতে। তবে ঝড়ের আশঙ্কা নেই ইনশা-আল্লাহ। বরাবরের মতো উত্তরের বিভাগ রংপুরে মেঘ-বৃষ্টির প্রভাব সবচেয়ে কম থাকবে।

সরকারী আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় ফরিদপুরে,৭৬ মিলিমিটার!
এছাড়া যশোরে ৬৮ মিলিমিটার, চুয়াডাঙ্গায় ৫০ মিলিমিটার, মাদারীপুরে ৪৫ মিলিমিটার, ঢাকায় ৪৪ মিলিমিটার এবং কুষ্টিয়ায় ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে!

দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দর গুলোতে ৩নং স্থানীয় সতর্কসংকেত বহাল রাখা হয়েছে।

ভারি বৃষ্টি ও জোয়ারের পানিতে উপকূলের কিছু স্থানে বাঁধ ভেঙ্গে বহু গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। ভেসে গেছে ফসলের জমিসহ মাছের ঘের।
কমেন্টে আপনার এলাকার বর্তমান অবস্থা জানান। লাইভ ভিডিও দেখার জন্য এই লেখাতেই ক্লিক করুন 

বাংলাদেশ সময়: ১২:৪৭:২২ ● ৭৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ