শিক্ষার্থীদের দাবি মেনে জাবি গ্রন্থাগারের পূর্বের সময়সূচি পুনঃবহাল

Home Page » শিক্ষাঙ্গন » শিক্ষার্থীদের দাবি মেনে জাবি গ্রন্থাগারের পূর্বের সময়সূচি পুনঃবহাল
শুক্রবার ● ১০ ডিসেম্বর ২০২১


জাবি গ্রন্থাগার

জাবি প্রতিনিধিঃ   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের চলমান সময়সূচি পরিবর্তন করে পূর্বের সময়সূচি পুনর্বহাল করা হয়েছে। গতকাল বুধবার অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী তথ্যটি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের কথা আমলে নিয়েই কোভিডের পূর্বে যে সময়সূচি ছিল সিন্ডিকেটে সেটা পুনর্বহাল করা হয়েছে। এই সময়সূচি নোটিশ পাবলিশ হওয়ার সাথে সাথেই কার্যকর হবে।’

এই বিষয়ে ইতিহাস বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ বলেন, “চলমান সময়সূচিতে পূর্বের তুলনায় তিন ঘন্টা লাইব্রেরী কম খোলা থাকতো।ফলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছিল। আমরা বেশ কিছুদিন যাবত পূর্বের সময়সূচি পুনরায় বহাল করার জন্য দাবি জানিয়ে আসছিলাম।শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে প্রশাসন পূর্বের সময়সূচি পুনঃবহাল করার ঘোষণা দিয়েছে।সেজন্য প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি এবং একই সাথে লাইব্রেরীর সিট সংকট নিরসনে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, পূর্বে শিক্ষার্থীরা রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৭টা থেকে রাত সাড়ে ৯.৩০টা পর্যন্ত, শুক্রবার বিকেল ৩টা থেকে রাত সাড়ে ৯.৩০টা ও শনিবার সকাল ৯টা থেকে রাত সাড়ে ৯.৩০টা পর্যন্ত লাইব্রেরিতে অবস্থান করে সেখানে পড়ার সুযোগ পেতেন।
তবে ৫ ডিসেম্বর, ২০১৯ থেকে তিন ঘন্টা সময় কমিয়ে নতুন সময়সূচি প্রবর্তন করা হয়। সেখানে শিক্ষার্থীদের গ্রন্থাগারে অবস্থানের সময় রবি থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা, শুক্রবার দুপুর ২.৩০ টা থেকে রাত সাড়ে ৮টা ও শনিবার সকাল ৯টা থেকে রাত সাড়ে ৮টা নির্ধারণ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ৯:৪৭:৩৪ ● ৯২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ