ষড়যন্ত্র মোকাবেলা করে অগ্রযাত্রা অব্যাহত থাকবে-প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » ষড়যন্ত্র মোকাবেলা করে অগ্রযাত্রা অব্যাহত থাকবে-প্রধানমন্ত্রী
শনিবার ● ২৫ ডিসেম্বর ২০২১


মালদ্বীপে প্রবাসীদের সবংবর্ধনায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখার কথা বলেছেন মালদ্বীপ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার দেশটিতে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনায় এ মন্তব্য করেন তিনি। ৬ দিনের সরকারি সফরে ২২ ডিসেম্বর মালে গেছেন তিনি, ফিরবেন ২৭ ডিসেম্বর সন্ধ্যায়।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্বাধীনতাবিরোধী ও খুনিদের তৎপরতা চলতে থাকবে। কিন্তু তাদের ষড়যন্ত্র, ষড়যন্ত্র মোকাবেলা করে অব্যাহত রাখতে হবে দেশের এই অগ্রযাত্রা। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না। তাই আত্মবিশ্বাস নিয়ে চলবেন। সকলের সঙ্গে বন্ধুত্বের নীতিতে মালদ্বীপের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয়েছে। এখানে রপ্তানি করা, ব্যবসা-বাণিজ্য চালানোর বিষয়টি খতিয়ে দেখছি আমরা।

মালদ্বীপের প্রবাসীদের সমস্যা নিয়ে সফরকালে মন্ত্রীদের কাছে জেনেছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সেগুলো সমাধানের উদ্যোগ নেয়া হচ্ছে। এ ছাড়া দেশেই কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার, আর বিদেশে দৌড়াতে হবে না।

মালদ্বীপে প্রবাসীদের সবংবর্ধনার একাংশ

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর আমন্ত্রণে দেশটি সফরে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উভয় দেশের বৈঠক শেষে এক যৌথ বিবৃতিতে বিভিন্ন বিষয়ে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। এ সফরে শিক্ষা, দ্বৈত কর পরিহার, স্বাস্থ্য, বন্দি বিনিময় এবং যুব ও ক্রীড়া ক্ষেত্রে ৩টি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:৩৮:১৯ ● ৫০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ