চতুর্থ ধাপের ইউপি ভোট চলছে

Home Page » জাতীয় » চতুর্থ ধাপের ইউপি ভোট চলছে
রবিবার ● ২৬ ডিসেম্বর ২০২১


ঝিনাইদহ সদরে চলা একটি ভোটকেন্দ্রের চিত্র

বঙ্গনিউজঃ  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপের ভোট শুরু হয়েছে। আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে এ ভোট। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ ধাপে ৮৩৬ ইউপির মধ্যে ৩৮ ইউপিতে ইভিএমে ভোট গ্রহণ হচ্ছে।

এই চতুর্থ ধাপের ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৯৫ জন। বিনা ভোটে নির্বাচিত প্রার্থীরা ছাড়া এ ধাপের ভোটের লড়াইয়ে আছেন ৪৩ হাজার ৪৩৩ জন প্রার্থী। একই সঙ্গে আজ তিন পৌরসভায় ভোট হবে।

এ ধাপের ভোট সুষ্ঠু-শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। মাঠে রয়েছেন পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা।
নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটের পরেও তারা থাকবেন। সেই সঙ্গে মাঠে রয়েছেন ম্যাজিস্ট্রেটও।
চতুর্থ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৯৫ জনের মধ্যে চেয়ারম্যান ৪৮ জন, সংরক্ষিত সদস্য ১১২ জন ও সাধারণ সদস্যা ১৩৫ জন। বিনা ভোটে নির্বাচিত প্রার্থীরা ছাড়া এ ধাপের ভোটের লড়াইয়ে থাকা ৪৩ হাজার ৪৩৩ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান ৩৮১৪ জন, সংরক্ষিত সদস্য ৯৫১৩ জন ও সাধারণ সদস্য ৩০১০৬ জন রয়েছেন। এ নির্বাচনে আওয়ামী লীগ-জাতীয় পার্টিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অংশ নিয়েছে। তবে বিএনপি আনুষ্ঠানিকভাবে ভোটে না থাকলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারি পরিস্থিতির উন্নতি হওয়ায় ইউপির প্রথম ধাপে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর এবং দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর, তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ভোটগ্রহণ হয়। চতুর্থ ধাপে আজ ৮৩৬ ইউপিতে ভোটগ্রহণ হচ্ছে। পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি এবং ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি ২১৯ ইউপিতে ভোট হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ১২:০৬:৩৯ ● ৮৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ