ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা

Home Page » জাতীয় » ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা
শনিবার ● ১ জানুয়ারী ২০২২


ফাইল ছবি প্রধান মন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: খ্রীস্টীয় ২০২১ বিদায় নিলো। সবাই স্বাগত জানচ্ছে নববর্ষকে। বিশ্ব মেতে উঠেছে বর্ষ  বরণে। বাংলদেশও পিছিয়ে নেই। বর্ণাঢ্য  বরণে স্বাগত হলো নববর্ষ । ইংরেজি নববর্ষ, ২০২২ উপলক্ষে দেশবাসীসহ বিশ্ববাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার দেয়া এক বাণীতে আগাম এ শুভেচ্ছা জানান তিনি। এতে ২০২০ ও ২০২১ সালকে বাঙালি জাতির জন্য ‘গুরুত্বপূর্ণ মাইলফলক’ হিসেবে বর্ণনা করেন প্রধানমন্ত্রী।

শুভেচ্ছা বাণীতে সবাইকে প্রতিজ্ঞা করার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জন করা স্বাধীনতা সব সময় সমুন্নত রাখতে হবে। দেশকে ভালোবাসা, মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করতে হবে। এ ছাড়া ধর্মীয় উগ্রবাদসহ সব ধরনের সন্ত্রাসবাদ প্রতিহত করতে হবে।

নতুন বছরে বঙ্গবন্ধুর আদর্শে উন্নত-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ার বথা বলে তিনি বলেন, ধর্ম-বর্ণের ভেদ ভুলে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন জোরদার করতে হবে। সকল সংকট দূরীভূতের পাশাপাশি সবার জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর কন্যা তার বাণীতে একযোগে জাতির জনকের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা বলেন। গত ১৩ বছরে আওয়ামী লীগ সরকারের নেয়া বিভিন্ন ধরনের পদক্ষেপ, উন্নয়ন কর্মসূচি তুলে ধরেন তিনি। এ ছাড়া রূপকল্প-২০২১ অর্জনের নানা দিকের পাশাপাশি ২০৪১ সালের পরিকল্পনাও উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১১:৫৩:০৬ ● ৪৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ