৭৪তম ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটের মঞ্চে ,জলের গান

Home Page » শিক্ষাঙ্গন » ৭৪তম ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটের মঞ্চে ,জলের গান
বুধবার, ৫ জানুয়ারী ২০২২



সিলেট মঞ্চে ,জলের গান

সিলেট প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেটে ছিলো বিশাল আয়োজন, আয়োজনে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তমঞ্চে বাংলাদেশের ফোক ফিউশন ব্যান্ড জলের গান উপস্থিত ছিলো। জলের গান ব্যান্ডের গান শুনতে ছাত্রলীগ কর্মীদের সাথে একত্রিত হয়ে সাধারণ মানুষজন ও অংশগ্রহণ করে।

---

সিলেট মহানগর ও জেলা ছাত্রলীগের উদ্যোগে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলো সিলেট জেলা আওয়ামিলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক, উপস্থিত ছিলো সিলেট জেলা আওয়ামিলীগ সাংগঠনিক সম্পাদক রঞ্জিত সরকার, মহানগর আওয়ামিলীগ যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী বিধান কুমার সাহা ও যুক্তরাজ্য আওয়ামিলীগ যুগ্ন সাধারণ সম্পাদক সহ অন্যান্য রাজনৈতিক ব্যাক্তিরা।
উপস্থিত ছিলো সিলেট জেলার ছাত্রলীগের সভাপতি নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নাইম আহমদ।

দেশভাগের পর ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে সংগঠনটির পথচলা শুরু হয়। সেই থেকে বাংলাদেশের জনগণের অধিকার আদায়ে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব প্রদানসহ দিকনির্দেশনা দিয়ে আসছে ঐতিহ্যবাহী এই ছাত্রসংগঠনটি।

প্রতিষ্ঠাকালে সংগঠনটির নাম ছিল ‘পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’। পাকিস্তান আমলে ‘মুসলিম’ শব্দটি বাদ দেওয়া হয়। স্বাধীনতার পর নাম হয় ‘বাংলাদেশ ছাত্রলীগ’। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা, ১৯৬৯-এর গণঅভ্যুত্থান, ১৯৭১-এর স্বাধীনতা যুদ্ধ আর নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে।

বাংলাদেশ সময়: ১:১১:১১   ২১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

শিক্ষাঙ্গন’র আরও খবর


আই আই এস টি পলিটেকনিকে নবীন বরণ
টাইটানিক রহস্য
বালিশের নিচে ‘চিরকুট’ জাবির ছাদ থেকে পড়ে মৃত ছাত্রের
কালবৈশাখী ঝড়ের কবলে ক্ষতিগ্রস্ত আর্সিয়া কলেজ
রুটিন প্রকাশ এসএসসি পরীক্ষার , ১৯ জুন থেকে শুরু
ক্যানসারে আক্রান্ত হয়ে জবি শিক্ষকের মৃত্যু
পিইসি ও জেএসসি পরীক্ষা নিয়ে দুই মন্ত্রণালয় সিদ্ধান্তহীনতায়
নিউমার্কেটে সংঘর্ষে মারা গেলেন নাহিদ
ঢাকা কলেজের ৫০ শিক্ষার্থী হাসপাতালে
ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের ফের সংঘর্ষ

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement