রুশ হামলায় অভিনেত্রী ও ব্যালে শিল্পীর মৃত্যু

Home Page » জাতীয় » রুশ হামলায় অভিনেত্রী ও ব্যালে শিল্পীর মৃত্যু
রবিবার, ২০ মার্চ ২০২২



ওকসানা শভেত্স
ডেস্ক রিপোর্টঃ  রুশ হামলায় যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের মৃতের তালিকায় এবার যোগ হলো জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেত্স এবং বিখ্যাত ব্যালে শিল্পী আর্টেম দাতসেশেনের নাম। দেশটির রাজধানী কিয়েভে রুশবাহিনীর রকেট হামলা ও গোলার আঘাতে অল্প সময়ের ব্যবধানে দুই শিল্পীর মৃত্যু হয়েছে। খবর প্রকাশ করেছে বিবিসি ও সিএনএন।

কিয়েভে একটি আবাসিক ভবনে রুশ রকেট হামলায় প্রাণ হারান দেশটির জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেত্স। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

গুণী এই অভিনেত্রীর নিজ দল ‘ইয়ং থিয়েটার’ তাদের ফেসবুক পেজে তার মৃত্যুতে ‘অপূরণীয় শোক’ প্রকাশ করেছে। ‘ইয়ং থিয়েটার’ এক বিবৃতিতে জানিয়েছে, ঘটনার দিন বৃহস্পতিবার কিয়েভে একটি আবাসিক ভবনে ছিলেন ওকসানা। সেখানে রাশিয়ার সেনারা রকেট হামলা চালালে এই ইউক্রেনীয় অভিনেত্রী মারা যান।

বিবৃতিতে বলা হয়, ‘অভিনেত্রীর উজ্জ্বল উপস্থিতি আমাদের স্মৃতিতে গাঁথা থাকবে। আমাদের মাতৃভূমিতে পা রাখা শত্রুকে কখনো ক্ষমা করবো না।’ এই অভিনেত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে পত্রিকা কিয়েভ পোস্টও। ১৯৫৫ সালে জন্ম নেওয়া এই শিল্পী কয়েক দশক ধরে ইউক্রেনের মঞ্চ ও পর্দা কাঁপিয়ে বেশ কয়েকটি পুরস্কারও জিতেছিলেন। সম্প্রতি শিল্পীদের জন্য ইউক্রেনের সর্বোচ্চ সম্মান ‘ওনার্ড আর্টিস্ট অব ইউক্রেন’ পেয়েছিলেন ওকসানা। এর আগে মাতৃভূমি রক্ষার যুদ্ধে গিয়ে লড়াইয়ে প্রাণ দিয়েছেন ইউক্রেনের অভিনেতা পাশা লি।

এদিকে, সপ্তাহ তিন আগে কিয়েভে রাশিয়ান বাহিনীর ছোড়া গোলায় আহত হয়েছিলেন ব্যালে শিল্পী আর্তেম দাতসেশেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, কিন্তু শেষ রক্ষা হয়নি। মৃত্যুর সঙ্গে লড়ে বৃহস্পতিবার ৪৩ বছরের এই তারকার মৃত্যু হয়। ইউক্রেনের ন্যাশনাল অপেরার প্রধান মঞ্চ পরিচালক আনাতোলি সোলোভিয়ানেনকো শোক বার্তায় তাকে একজন মহান শিল্পী হিসেবে অ্যাখায়িত করেছেন। তার অকাল প্রয়াণে শোক জানিয়েছেন অনেকেই।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে বিশ্বের দ্বিতীয় পরাশক্তি রাশিয়া। এরই মধ্যে শনিবার ২৪তম দিনে গড়িয়েছে অভিযান। এ সময়ে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশবাহিনী। যুদ্ধবিরতি ইস্যুতে দুই দেশের পররাষ্ট্র ও কূটনৈতিক পর্যায়ে একাধিক বৈঠক হলেও এখনো সমঝোতায় আসতে পারেনি কেউ।

বাংলাদেশ সময়: ১৩:৫৫:৩০   ১৭৯ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


মার্কিন ডলারের বিপরীতে টাকার দরপতন অব্যাহত আছে
পদ্মা সেতুতে উঠতে জনগণের প্রানান্তকর প্রচেষ্টা
পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু
পদ্মা সেতুর উদ্বোধন, কেক কাটল জাতীয় ক্রিকেট দল
অদম্য পদ্মা সেতু-মারুফ মোহাম্মদ
পদ্মা সেতু দেখতে জনস্রোত
ছবি তোলা নিষেধ পদ্মা সেতুতে দাঁড়িয়ে
উদ্বোধন উপলক্ষে পদ্মা সেতুর ট্রাফিক নির্দেশনা
দুটি বুথে পরীক্ষামূলকভাবে টোল আদায়, মাত্র ৩ সেকেন্ড টোল
সক্ষমতার জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে পাকিস্তান

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement