মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা’ আসছে

Home Page » জাতীয় » মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা’ আসছে
শনিবার ● ২৩ এপ্রিল ২০২২


গ্রেনেড হামলার পর হতভম্ব শেখ হাসিনা

বঙ্গ-নিউজ:  ‘আগস্ট ১৯৭৫’, ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’-এর পর আসছে ‘মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গত বছর নির্মিত হয়েছিল ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’। তার আগে ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনা এবং সমসাময়িক বিভিন্ন ঘটনা অবলম্বনে নির্মাণ করা হয় ‘আগস্ট ১৯৭৫’। উভয় সিনেমা নির্মাণ করেন প্রযোজক সেলিম খান।

এবার বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তিনিই নির্মাণ করেছেন প্রামাণ্য চলচ্চিত্র ‘মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা’। এর পুরো কাহিনীটাই প্রধানমন্ত্রীকে ঘিরে। অর্থাৎ এখন পর্যন্ত তাকে বিভিন্ন সময়ে যে হত্যার চেষ্টা হয়েছে, সেসব বিষয় নিয়েই তৈরি হয়েছে এই প্রামাণ্য চলচ্চিত্রটি।

জানা গেছে, সেলিম খান নিজেই এর পাণ্ডুলিপি পরিকল্পনা, গ্রন্থনা ও পরিচালনা করছেন। আর প্রযোজনা করছে শাপলা মিডিয়া। ইতোমধ্যে প্রামাণ্য চলচ্চিত্রটির নির্মাণও শেষ হয়েছে এবং সেটি এখন রয়েছে সেন্সর বোর্ডে। শিগগিরই ছাড়পত্র মিলতে পারে বলে মনে করা হচ্ছে।

সেলিম খান ও শাপলা  প্রযোজনা ও পরিবেশনা

এ বিষয়ে সেলিম খান বলছেন, এর আগে বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার যে হত্যার চেষ্টা হয়েছে, এই চলচ্চিত্রের উপজীব্য সেটাই। তবে প্রতিবারই ‘মৃত্যুকে জয়’ করে ফিরে এসেছেন তিনি। মূলত: সে কারণেই প্রামাণ্য চলচ্চিত্রটির নাম ‘মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা’ রাখা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা এটি সেন্সরে জমা দিয়েছি। দ্রুতই ছাড়পত্র পাব বলে আশা করছি। ‘মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা’ চলচ্চিত্র যাতে সারাদেশের মানুষ অর্থাৎ টেলিভিশন থেকে শুরু করে উপজেলা পর্যায়ে দেখানো যায় সে ব্যবস্থা আমরা করব।

বাংলাদেশ সময়: ২২:২৭:২০ ● ৬৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ