সপরিবারে রাজাপাকসে এখন শ্রীলঙ্কার নৌ ঘাঁটিতে

Home Page » জাতীয় » সপরিবারে রাজাপাকসে এখন শ্রীলঙ্কার নৌ ঘাঁটিতে
মঙ্গলবার, ১০ মে ২০২২



অগ্নিসংযোগ, ইনসেটে মাহিন্দা রাজাপাকসে

বঙ্গ-নিউজ: সদ্য পদত্যাগী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও তার পরিবারের সদস্যদের দেশত্যাগ ঠেকাতে শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালি নৌ ঘাঁটির সামনে বিক্ষোভ করছে মানুষ। মন্ত্রী ও এমপিদের দেশত্যাগ ঠেকাতে আটকে দেওয়া হয়েছে কলম্বোর বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশপথ। কলম্বোর উপকণ্ঠে রাতামালানা বিমানবন্দরের প্রবেশপথেও পাহারা বসিয়েছে বিক্ষোভকারীরা।

বেলা ১২টার দিকে মাহিন্দা রাজাপাকসের পরিবারের সদস্যদের নিয়ে একটি হেলিকপ্টার ত্রিঙ্কোমালিতে অবস্থিত শ্রীলঙ্কার নৌ বাহিনী ঘাঁটিতে অবতরণ করে। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভকারীরা ওই ঘাঁটির সামনে জড়ো হতে থাকে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে বিক্ষোভকারীর সংখ্যা ক্রমশ বাড়ছিল।

এর আগে ভোরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ত্যাগ করেন মাহিন্দা রাজাপাকসে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বাসভবনের সামনে থেকে বিক্ষোভকারীদের সরানোর পর তিনি পরিবারের সদস্যদের নিয়ে বেরিয়ে যান। রাতভর সেখানে অবস্থান নেওয়া বিক্ষোভকারীদের হটাতে পুলিশ দফায় দফায় টিয়ার গ্যাস ছোঁড়ে। এ সময় টিয়ার গ্যাস ক্যানিস্টার বিস্ফোরণে এক সাব-ইনস্পেক্টর নিহত হন।

ফাইল ছবি-মাহিন্দা রাজাপাকসে

এদিকে এমপিদের দেশত্যাগ ঠেকাতে কলম্বোর প্রধান বিমানবন্দরের প্রবেশপথে আড়াআড়ি গাড়ি রেখে সড়কটি আটকে দিয়েছে বিক্ষোভকারীরা। একদল তরুণ সেখানে বিমানবন্দরগামী গাড়িগুলো থামিয়ে চেক করছে। একইভাবে রাতামালানা এয়ারপোর্টের সামনের সড়কে রাত থেকে অবস্থান নিয়েছে বিক্ষোভকারীরা। বিমানবন্দর অভিমুখী গাড়িগুলোকে চেক করে সামনে এগোতে দিচ্ছে তারা।

এর আগে সোমবার সকালে স্ত্রীকে নিয়ে দেশ ছাড়েন মাহিন্দা রাজাপাকসের মেজ ছেলে যোশিতা রাজাপাকসে। সাবেক নৌ বাহিনী কর্মকর্তা যোশিতা প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ সময়: ২০:১৯:৫৫   ২০৩ বার পঠিত   #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


রাষ্ট্রপতি ক্ষমতার অপপ্রয়োগ ঠেকানোর নির্দেশ দিলেন ডিসিদের
জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি সেনাবাহিনীর হামলা,নিহত ৯
পবিত্র কোরআন অবমাননায় বাংলাদেশের উদ্বেগ ও নিন্দা প্রকাশ
ডলারের বিপরীতে পাকিস্তানি রুপির সর্বোচ্চ দাম পতন
কাউকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না - বললেন প্রধানমন্ত্রী
চলতি ২০২৩ সালটি হবে এলনিনুর - বৃষ্টি কম, গরম ও ঝড় বাড়তে পারে
ইউক্রেনকে ১৩৯টি লেপার্ড যুদ্ধট্যাংক সরবরাহ করবে জার্মান !
রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারী
প্রাপ্তবয়স্ক সব নাগরিক পেনশন সুবিধার আওতায় আসবে
ইরানে গত দুইদিনে তিন নারী সাংবাদিক আটক


Bongo News News Archive

আর্কাইভ