আয়ের সুযোগ এখন টিকটক লাইভে

Home Page » জাতীয় » আয়ের সুযোগ এখন টিকটক লাইভে
বুধবার, ২৫ মে ২০২২



  ফাইল ছবি

বঙ্গনিউজ :  ভিডিও নির্মাতাদের সরাসরি আয়ের সুযোগ দিতে ‘লাইভ সাবস্ক্রিপশন’ সুবিধা চালু করছে টিকটক। এরই মধ্যে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা জনপ্রিয় ভিডিও নির্মাতাদের এ সুবিধা ব্যবহারের জন্য বার্তা পাঠানো শুরু করেছে তারা।

‘পেইড সাবস্ক্রিপশনস’ নামের এ সুবিধা কাজে লাগিয়ে লাইভ ভিডিও দেখানোর বিনিময়ে অনুসরণকারীদের কাছ থেকে সরাসরি অর্থ সংগ্রহ করতে পারবেন ভিডিও নির্মাতারা। ফলে জনপ্রিয় নির্মাতাদের তৈরি ভিডিওগুলো দেখতে হলে প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ অর্থ গুনতে হবে অনুসরণকারীদের।
এক ব্লগ বার্তায় টিকটক কর্তৃপক্ষ জানায়, ভিডিও নির্মাতাদের আরও বেশি অর্থ আয়ের সুযোগ দিতে এ সপ্তাহের মধ্যেই এই সুবিধা চালু হবে। প্রাথমিকভাবে আমন্ত্রিত ভিডিও নির্মাতারা এ সুবিধার চ্যাট অপশন কাজে লাগিয়ে তাদের অনুসারীদের সঙ্গে সরাসরি আলোচনার পাশাপাশি অর্থ সংগ্রহ করতে পারবেন। কয়েক মাসের মধ্যে অন্য ভিডিও নির্মাতারও এ সুযোগ পাবেন। ‘পেইড সাবস্ক্রিপশন’ সুবিধা ব্যবহারের জন্য ভিডিও নির্মাতা ও অনুসরণকারী উভয়ের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে।

নতুন এ সুবিধা চালুর ফলে ভিডিও নির্মাতাদের উপকার হলেও সমস্যায় পড়বেন টিকটক ব্যবহারকারীরা। কারণ, অর্থ খরচ না করলে তারা পছন্দের ভিডিও নির্মাতাদের লাইভ ভিডিও দেখতে পারবেন না।
ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে বর্তমানে খুবই জনপ্রিয় টিকটক। ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটির জন্য মজার ভিডিও তৈরি করে তারকাও বনে গেছেন অনেকে।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১৩:২৭:০৫   ১২৪ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ আর নেই !
আওয়ামী লীগসহ ইভিএমের পক্ষে চারটি দল
রবার্ট লেভান্ডস্কি দেখছেন লা লিগা প্রধান
প্রকাশিত হলো পুলিশের এসআই নিয়োগের চূড়ান্ত ফলাফল
সাতদিনের রিমান্ডে থাকা নাট-বল্টু খোলা বায়েজিদের বাড়িতে হামলা
রপ্তানিতে ক্রমাগত ভাবে সাফল্য এসেছে বাংলাদেশে
টিকটক, একটি নতুন রোগ: মোস্তাফা জব্বার
নিউজিল্যান্ড সূচি ঘোষণা করল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের
পিরোজপুর থেকে এখন বাসে সাড়ে তিন ঘণ্টায় ঢাকা
সেতুর নাট-বল্টু খুলা সেই যুবককে আটক করেছে সিআইডি

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement