চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

Home Page » খেলা » চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ
রবিবার ● ২৯ মে ২০২২


ফাইল ছবি

বঙ্গনিউজ খেলার খবর : চ্যাম্পিয়নস লিগের ফাইনালে থিবো কোর্তায় ঠিক চীনের প্রাচীর হয়ে উঠেছিলেন। লিভারপুলের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন রিয়াল মাদ্রিদের এই গোলরক্ষক। পুরো ম্যাচে প্রতিপক্ষের কাছে পাত্তা না পাওয়া রিয়াল মাদ্রিদের হয়ে দিনটা স্মরণীয় করে রেখেছেন ভিনিচিয়াস জুনিয়র। ১-০ গোলের জয়ে ইউরোপের শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে গ্যালাকটিকোরা।
স্তাদে দে ফ্রান্সে ফাইনাল ম্যাচটি সঠিক সময়ে শুরু হতে পারেনি। খেলা দেখতে স্টেডিয়ামের বাইরে হাজির হয় ৬০ হাজারের মতো দর্শক। অনেকেই টিকিট পাননি। ক্ষুব্ধ দর্শকরা দাঙ্গা-হাঙ্গামা বাঁধিয়ে দেন। সেটা সামাল দিতে হিমশিম খেয়েছেন নিরাপত্তা কর্মীরা। ম্যাচ অনুষ্ঠিত হয় ১টা ৩৬ মিনিটে।
বিলম্বিত ম্যাচে লিভারপুলের কাছে মাথা তুলে দাঁড়াতে পারেনি রিয়াল মাদ্রিদ। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির দুর্দান্ত সব আক্রমণের কাছে অসহায় ছিল কার্লো আনচেলত্তির দল। তবে পোস্টের নিচে কোর্তোয়ার অতিমানবীয় পারফরম্যান্সের কারণে একবারও জালের দেখা পায়নি ২০১৮-১৯ মৌসুমের শিরোপাধারীরা।
রিয়াল মাদ্রিদের পোস্টের উদ্দেশ্যে লিভারপুলের নেওয়া ২৪ শটের মধ্যে নয়টি লক্ষ্যে ছিল। চোখধাঁধানো সেভে সবকটি রুখে দেন বেলজিয়ান তারকা গোলরক্ষক। প্যারিসে একচেটিয়া ফুটবল প্রদর্শনীতে প্রথমার্ধ কাটে গোলশূন্য। অবশেষে ৫৯ মিনিটে লিভারপুলকে স্তব্ধ করে দিয়ে তিন কাঠির নিচে বল পাঠান ব্রাজিলিয়ান তারকা উইঙ্গার ভিনিচিয়াস। বাকি সময়ে আক্রমণ শানিয়েও সে গোলটার শোধ দিতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল।
এ নিয়ে ১৪তম চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুললো রিয়াল মাদ্রিদ। সবশেষ সাতবার ফাইনালে উঠে প্রতিবারই বিজয়ীর বেশে মাঠ ছেড়েছে মাদ্রিদের প্রতিনিধিরা। সবশেষ ২০১৭-১৮ মৌসুমের ফাইনালে ৩-১ গোলে লিভারপুলকে হারিয়েছিল জিনেদিন জিদানের শিষ্যরা। এবার সুযোগ পেয়েও প্রতিশোধ নিতে পারল না সালাহরা।

বাংলাদেশ সময়: ১৩:৪০:১৫ ● ৬১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ