হবিগঞ্জের স্বাস্থ্য প্রশাসনের কঠোর অবস্থান

Home Page » জাতীয় » হবিগঞ্জের স্বাস্থ্য প্রশাসনের কঠোর অবস্থান
রবিবার, ২৯ মে ২০২২



সংগৃহীত- ক্লিনিকের সামনে এমন ভাবে দেখা যায় ব্যবস্থাপত্রের ছবি তুলতে

বঙ্গ-নিউজ: প্রতিটি হাসপাতাল কিংবা ক্লিনিকের সামনে রোগীদের ভীরকে আরও কষ্টকর তুলে ঔষধ কোম্পানির প্রতিনিধিগন। এ দৃশ্য এখন সর্ব জন স্হাবীকৃত। প্সরায় চিকিৎসক প্রতিনিধিদেরকে নিয়ে সময় দেন,রোগীদেরকে বসিয়ে রেখে। জোর করেই ভিতরে ঢোকে সময় নষ্ট করে খথা বলেন। ভিতরে ঔষধ ও অনেক সময় নানান রকমের গিফ্ট দিতেও দেখা যায়। চিকিৎসকগনের অনেক ক্ষেত্রে রোগীর চেয়ে বেশী আন্তরিকতা দেখান প্রতিনিধি গনের জন্য। হাসপাতাল, ক্লিনিক কিংবা ডাক্তারদের চেম্বারের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা- এমনটা অতি পরিচিত দৃশ্য। কোনো একজন রোগী চিকিৎসকের কক্ষ থেকে বেরুতেই সবাই মিলে রীতিমতো হামলে পড়েন, ছবি তোলার জন্য টানাটানি শুরু করেন প্রেসক্রিপশন নিয়ে। এ নিয়ে রোগীদের অভিযোগের শেষ নেই।

এবার ওষুধ কোম্পানির প্রতিনিধিদের এমন আচরণের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে হবিগঞ্জের স্বাস্থ্য প্রশাসন। রোগীদের একের পর এক অভিযোগের প্রেক্ষিতে প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে, প্রেসক্রিপশন টেনে নিয়ে ছবি তুলতে পারবেন না ওষুধ কোম্পানির প্রতিনিধিরা। নির্দেশনাটি বাস্তবায়নের জন্য পুলিশের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

হবিগঞ্জ জেলার সিভিল সার্জন মোহাম্মদ নূরুল হক বলেন, অনেক সময় একজন মুমূর্ষু রোগীকেও তারা রেহাই দেয় না। ৮-১০ জন লোক টানাটানি করেন একটি প্রেসক্রিপশন নিয়ে। এমনটা আর হতে দেওয়া হবে না। বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশনের হবিগঞ্জ শাখার সভাপতি-সাধারণ সম্পাদককেও এ ব্যাপারে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:৪৫:৪৮   ৮৯ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ আর নেই !
আওয়ামী লীগসহ ইভিএমের পক্ষে চারটি দল
রবার্ট লেভান্ডস্কি দেখছেন লা লিগা প্রধান
প্রকাশিত হলো পুলিশের এসআই নিয়োগের চূড়ান্ত ফলাফল
সাতদিনের রিমান্ডে থাকা নাট-বল্টু খোলা বায়েজিদের বাড়িতে হামলা
রপ্তানিতে ক্রমাগত ভাবে সাফল্য এসেছে বাংলাদেশে
টিকটক, একটি নতুন রোগ: মোস্তাফা জব্বার
নিউজিল্যান্ড সূচি ঘোষণা করল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের
পিরোজপুর থেকে এখন বাসে সাড়ে তিন ঘণ্টায় ঢাকা
সেতুর নাট-বল্টু খুলা সেই যুবককে আটক করেছে সিআইডি

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement