পাচার হওয়া অর্থ বৈধ করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী

Home Page » অর্থ ও বানিজ্য » পাচার হওয়া অর্থ বৈধ করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী
বৃহস্পতিবার ● ৯ জুন ২০২২


অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল        বঙ্গ-নিউজ:  ২০২২-২০২৩ অর্থবছরের বাজেটে দেশ থেকে বিভিন্ন উপায়ে পাচার হওয়া অর্থ বৈধ করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ শিরোনামে পেশ করা এই বাজেটে বলা হয়েছে, কর দিয়ে পাচার হওয়া অর্থ বৈধ করা যাবে।

আজ বিকেল ৩টায় ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট উপস্থাপন শুরু করেন অর্থমন্ত্রী। বাজেট বক্তৃতায় তিনি জানান, কর দিয়ে পাচার হওয়া অর্থ বৈধ করা হলে আয়কর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট কোনো পক্ষ ওই টাকার ব্যাপারে কোনো প্রশ্ন তুলতে পারবে না।

এদিকে, ২০২২-২০২৩ অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে যাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাজেট বক্তৃতায় তিনি বলেন, আসন্ন অর্থবছরে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে দাঁড়াবে ৩০০৭ মার্কিন ডলার।

অর্থমন্ত্রীর এবারের এই বাজেট হবে আওয়ামী লীগ সরকারের টানা তৃতীয় মেয়াদের চতুর্থ বাজেট। এছাড়া এটি দেশের ৫১তম এবং আওয়ামীলীগ নেতৃত্বাধীন সরকারের ২৩তম বাজেট।

করোনাভাইরাস এবং যুদ্ধ মিলিয়ে দেশের অর্থনীতির ওপর মারাত্মক প্রভাব পড়ছে। জিনিসপত্রের দাম বেড়েছে অস্বাভাবিক গতিতে। ডলারের বিপরীতে বারবার টাকার দরপতন হচ্ছে। সঙ্গত কারণেই এবারের বাজেটে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, কৃষি খাত, মানবসম্পদসহ বেশ কিছু খাতকে।

বাংলাদেশ সময়: ১৯:৪৭:৫৮ ● ৪৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ