বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কারে প্রয়োজন দেড় হাজার কোটি টাকা

Home Page » প্রথমপাতা » বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কারে প্রয়োজন দেড় হাজার কোটি টাকা
মঙ্গলবার ● ২৮ জুন ২০২২


সড়ক জুড়ে খানাখন্দ, ভেঙে গেছে পিচঢালা রাস্তা। ঢালাই করা সড়কে পড়ে আছে শুধু পাথর ও সুরকি। বানের পানিতে এমন দশা সুনামগঞ্জের প্রতিটা সড়কের । শহর ও গ্রামের রাস্তাগুলো এখন কেবলই ক্ষত-বিক্ষত।বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কারে প্রয়োজন দেড় হাজার কোটি টাকা (ভিডিও)

 রাধানগর পয়েন্ট থেকে চালবন পয়েন্ট পর্যন্ত ৭ কিলোমিটার অংশ জুড়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত। এসব রাস্তা দিয়ে যান চলাচল তো দূরের কথা পায়ে হাঁটাও নিরাপদ নয়। সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক ছাড়া প্রতিটি রাস্তাই অনুপযোগি হয়ে পড়েছে যান চলাচলের। ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার ২০টি কালভার্টও। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন সুনামগঞ্জবাসী।স্থানীয় একজন বলেন, রাস্তা নিয়ে আমরা খুব কষ্টে আছি। রাস্তার ইট, বালি, কঙ্কর, অনেক জায়গায়  রাস্তা গর্ত হয়ে গেছে। একজন গাড়ির ড্রাইভার বলেন, সারা রাস্তা এমন ভাবে ভাঙা গাড়ি নিয়ে কোনক্রমেই ভালোভাবে যাওয়ার সুযোগ নেই। 

ক্ষতিগ্রস্ত সড়ক ও সেতু মেরামতে প্রয়োজন প্রায় ১৫’শ কোটি টাকা। যদিও পানি নেমে গেলে ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়বে বলে জানায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। এলজিডি ও সড়ক জনপথের প্রায় ৩ শতাধিক ছোট-বড় সড়ক বিলিন হয়ে গেছে বন্যায়। জেলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ৭৮৫টি সড়কের ২ হাজার ২’শ কিলোমিটার অংশ।

 

 

সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম বলেন, অনেক উপজেলায় এখন রাস্তা পানির নিচে আছে। যার ফলে প্রকৃত ক্ষতি নিরুপণ করা সম্ভব হয়নি। আমরা এখন পর্যন্ত যে পরিমাণ ক্ষতি নিরুপণ করেছি তাতে প্রায় ১৫’শ কোটি টাকার অধিক প্রয়োজন।

 

 

 

বাংলাদেশ সময়: ১৯:১২:২৪ ● ৪৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ