বাংলাদেশ মুশফিকের বিকল্প খুঁজছে

Home Page » ক্রিকেট » বাংলাদেশ মুশফিকের বিকল্প খুঁজছে
রবিবার, ৩ জুলাই ২০২২



ফাইল ছবি শফিকুর রহিম

বঙ্গনিউজ খেলার খবর : মুশফিকুর রহিমের টি-টোয়েন্টি ক্যারিয়ার খুব সুবিধাজনক অবস্থায় নেই। গত বছর বিশ্বকাপে সর্বোচ্চ রান করেও সমালোচনার তোপে পড়েছিলেন তিনি। কারণ কয়েকটি ম্যাচে উইকেটে গিয়ে নবীশ শটস খেলে উইকেট দিয়েছেন, দলকে বিপদে ফেলেছেন। বিশ্বকাপের পর দল থেকেই বাদ পড়েছিলেন।
চলতি বছর আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে ক্ষুদে সংস্করণের দলে ফেরেন মুশফিক। একটি ম্যাচ খেলে ২৫ বলে ৩০ রান করেছেন। মিডল অর্ডারের বড় নির্ভরতা মানা হয় তাকে। তবে এখন সেই চাহিদা পূরণে সফল হচ্ছেন না তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগেই মুশফিকের টি-টোয়েন্টি ক্যারিয়ার আলোচনার খোরাক হয়েছিল ক্রিকেটাঙ্গনে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, সিনিয়ররা না নিলে বিসিবিই তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এ নিয়ে আলোচনা-সমালোচনা অনেক হয়েছে। পরে চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির পর মুশফিক বলে দিয়েছেন, টি-টোয়েন্টিকে বিদায় বলবেন না তিনি। এমনকি তার স্ত্রীও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে খেদোক্তি প্রকাশ করেছেন।

তবে দলীয় সূত্রের খবর, এ ফরম্যাটে মুশফিককে আর চায় না টিম ম্যানেজমেন্ট। চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই ৩৫ বছর বয়সী ক্রিকেটার। হজ্বব্রত পালনের জন্য ছুটি নিয়েছেন তিনি। তার জায়গায় বিকল্প ধরা হয়েছিল ইয়াসির আলী রাব্বিকে। ইনজুরিতে তিনিও ছিটকে গেছেন এই সিরিজ থেকে।

তারপরও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি- টোয়েন্টি সিরিজে মুশফিকের বিকল্প খোঁজার চেষ্টায় থাকবে বাংলাদেশ দল। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কথায় সেটিই স্পষ্ট। গতকাল ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মুশফিকের অনুপস্থিতি নিয়ে তিনি বলেছেন, ‘মুশফিক আমাদের অভিজ্ঞ ক্যাম্পেইনার। তবে এটা ওর জায়গা পূরণ করার ভালো একটা সুযোগ। তার জায়গায় যে-ই সুযোগ পাবে তার জন্য এটা অনেক ভালো সুযোগ। আসলে দল হিসেবেই আমাদের জন্য এটা সিরিজ জয়ের সুযোগ, বাংলাদেশের জন্য জেতার সুযোগ।’

মুশফিক না থাকলেও ক্যারিবিয়ান বিপক্ষে ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা নেই মাহমুদউল্লাহর, ‘সাকিব, লিটন আছে, আমি আছি। আফিফ, সোহান, মোসাদ্দেক আছে। শেখ মেহেদী আছে। আমি মনে করি ব্যাটিংয়ের গভীরতা ভালো। আমাদের বোলিং আক্রমণও খুব ভালো, বৈচিত্র্য আছে। আশা করি অনেক চ্যালেঞ্জিং সিরিজ হবে।

বাংলাদেশ সময়: ১১:০৮:৩২   ১০৭ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি
“জাবি ইএমবিএ এ্যালামলাই এসোসিয়েশন ক্রিকেট টুর্নামেন্ট-২০২২
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তারকা ক্রিকেটারের পিছু নিয়েছেন লিটন
দোষী সাব্যস্ত হলো বাংলাদেশের পেসার শহিদুল

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement