ঈদের আগে উঠছে না মোটরসাইকেল নিষেধাজ্ঞা বসছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ ক্যামেরা

Home Page » জাতীয় » ঈদের আগে উঠছে না মোটরসাইকেল নিষেধাজ্ঞা বসছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ ক্যামেরা
সোমবার ● ৪ জুলাই ২০২২


 পদ্মা সেতু ফাইল ছবি

বঙ্গনিউজঃ মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজনের প্রাণহানির ঘটনায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল তা আসন্ন ঈদুল আজহার আগে উঠছে না। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম নিশ্চিত করে জানিয়েছেন, ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়ার সম্ভাবনা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ রোববার ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে তিনি এ কথা জানান।

কবে নাগাদ পদ্মা সেতুর উপর দিয়ে মোটরসাইকেল চালু হচ্ছে জানতে চাইলে সচিব বলেন, এটা নিয়ে কর্তৃপক্ষ কাজ করছেন। পদ্মা সেতুতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ ক্যামেরা বসবে। স্পিডগানও বসানো হচ্ছে। এগুলো বসলে তারপর ওনারা সিদ্ধান্ত নেবেন।

এটা কী ঈদের আগে হবে জানতে চাইলে তিনি বলেন, ঈদের আগে হওয়ার সম্ভাবনা খুব কম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ জুন দেশের সবচেয়ে বড় প্রকল্প পদ্মা সেতু উদ্বোধন করেন। এর পরদিন সকাল ৬টা থেকে গাড়ি চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের এই সেতুতে উঠতে রীতিমতো পাল্লা দিতে দেখা যায় বাইক চালকদের। বেপোরোয়া গতিতে বাইক চালাতে দেখা যায় অনেককে।

ওইদিন সন্ধ্যায় সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হয়ে প্রাণ হারান দুই তরুণ। এই দুর্ঘটনার পরই সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ।

বাংলাদেশ সময়: ১০:১১:৩২ ● ৩৩৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ