লোডশেডিংয়ের কারণ জানালেন প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » লোডশেডিংয়ের কারণ জানালেন প্রধানমন্ত্রী
মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২


ফাইল ছবি প্রধান মন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: লোডশেডিংয়ের কারণ জানালেন প্রধানমন্ত্রী। দেশে হঠাৎ করেই বেড়ে গেছে লোডশেডিং। সাম্প্রতিক অতীতে এতটা বিদ্যুৎ বিভ্রাট দেখেনি দেশবাসী, তাই এ নিয়ে এখন সর্বত্র আলোচনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে তেল, গ্যাসসহ বিদ্যুৎ উৎপাদনের অন্যান্য উপকরণের দাম বেড়ে গেছে। তাই বিদ্যুতের জন্য হাহাকার তৈরি হয়েছে অনেক দেশেই।

আজ মঙ্গলবার (৫ জুলাই) প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত এই প্রতিষ্ঠাবার্ষিকীতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি। শেখ হাসিনা তার বক্তব্যে বিদ্যুৎ ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদেরকে বাস্তবতা অনুধাবন করতে হবে। করোনার বিশাল ধাক্কার পরপরই শুরু হলো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এতে ডিজেল, তেল, এলএনজির দাম অনেক বেড়ে গেছে। কয়লা তো প্রায় হারিয়ে গেছে। এতে পরিবহন ব্যবস্থায় সংকট তৈরি হয়েছে। অনেক দেশে দুর্ভিক্ষ লেগে গেছে। তাই আমাদেরকে সাবধান এবং সচেতন হতে হবে।

দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়ে সরকার প্রধান বলেন, আমরা প্রত্যেকে যদি ব্যক্তিগত জায়গা থেকে সচেতন হই, তাহলে সংকট কাটিয়ে ওঠা যাবে। উৎপাদন বাড়ানোর চেষ্টা করতে হবে। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না। মাছের উৎপাদন ছাড়া কোনো জলাশয় ফেলে রাখা যাবে না। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

বাংলাদেশ সময়: ২০:৫৩:০২ ● ২৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ