প্রখ্যাত সাংবাদিক অমিত হাবিবের শেষ নিঃশ্বাস ত্যাগ

Home Page » জাতীয় » প্রখ্যাত সাংবাদিক অমিত হাবিবের শেষ নিঃশ্বাস ত্যাগ
শুক্রবার, ২৯ জুলাই ২০২২



দৈনিক দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিব

বঙ্গ-নিউজ: দৈনিক দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিব আর নেই। আজ রাত ১১টার দিকে রাজধানীয় নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইয়ায়হি রজিউন।

গত ২১ জুলাই কর্মস্থলে দায়িত্ব পালনরত অবস্থায় স্ট্রোক করলে অমিত হাবিবকে পান্থপথস্থ বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে কর্মজীবন শুরু করেন অমিত হাবিব। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন। ১৯৯১ সালে সিনিয়র সাব-এডিটর হিসেবে তিনি দৈনিক আজকের কাগজ পত্রিকায় যোগ দেন। পরের বছর তিনি একই পদে দৈনিক ভোরের কাগজে যোগ দেন। এরপর ক্রমে যুগ্ম বার্তা সম্পাদক ও বার্তা সম্পাদক পদে উন্নীত হন তিনি।

২০০৩ সালে দৈনিক যায়যায়দিনে প্রধান বার্তা সম্পাদক পদে যোগ দেন অমিত হাবিব। সেখান থেকে ২০০৭ সালে তিনি চীনের আন্তর্জাতিক বেতারে যোগ দেন।

সংবাদপত্রের মানুষ অমিত হাবিব অল্পদিনেই সেখান থেকে ফিরে দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদকের দায়িত্ব নেন। এরপর ২০০৯ সালে তিনি দৈনিক কালের কন্ঠে নির্বাহী সম্পাদক পদে যোগ দেন। ২০১৭ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক হিসেবে যোগ দেন খ্যাতিমান এ সাংবাদিক।

অমিত হাবিবের মৃত্যুতে সাংবাদিকতার অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন সময়ে তার সহকর্মী হিসেবে দায়িত্ব পালনকারী অনুজ সাংবাদিকরা স্মরণ করেছেন তাকে। তার মৃত্যুর খবর পেয়ে অনেকে ছুটে গেছেন দেশ রূপান্তর কার্যালয়ে।

আগামীকাল শুক্রবার সকাল ১০টায় দেশ রূপান্তর কার্যালয়ে অমিত হাবিবের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ১১টায় জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৈনিক দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০:৪৬:৩৪   ১৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আইএমএফ বোর্ড ৪.৭ বিলিয়ন ডলারের ঋণ অনুমোদন করল বাংলাদেশের জন্য
বাংলাদেশে আবার খুচরা এবং পাইকারি বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার।
সুইডেনের পর ডেনমার্কে কোরআন অবমাননা !!
আর্জেন্টিনার প্রতি সমর্থন, ফেব্রুয়ারিতে ঢাকায় খুলবে দূতাবাস
পেশোয়ারের মসজিদে ‘আত্মঘাতী’ বোমা হামলা, ২৮ জন নিহত
নতুন প্রজন্ম তৈরিতে সাহিত্য-সংস্কৃতির প্রভাব অপরিসীম,রাষ্ট্রপতি
পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে হবে -প্রধানমন্ত্রী
জিয়াউর রহমান আমাকে দেশে ফিরতে বাধা দিয়েছিল:শেখ হাসিনা
বেলুচিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪১ জন
রাজশাহীর ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে চাই : লিটন


Bongo News News Archive

আর্কাইভ