চট্টগ্রামের ট্রেন আসার সময় গেটম্যান সেখানে ছিলেনই না!

Home Page » জাতীয় » চট্টগ্রামের ট্রেন আসার সময় গেটম্যান সেখানে ছিলেনই না!
শনিবার ● ৩০ জুলাই ২০২২


চলন্ত ট্রেনের সামনে পড়ে একটি মাইক্রোবাস

বঙ্গ-নিউজ:  চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণা এলাকায় চলন্ত ট্রেনের সামনে পড়ে একটি মাইক্রোবাস। গতকাল শুক্রবারের মর্মান্তিক এই দুর্ঘটনায় মাইক্রোবাসের ১১ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। প্রথমে বলা হয়েছিল, বাধা দেওয়ার পরও মাইক্রোবাস ড্রাইভার জোর করে রেললাইন পার হওয়ার চেষ্টা করেছেন। এখন জানা যাচ্ছে, ট্রেন আসার সময় গেটম্যান সেখানে ছিলেনই না।

গেটম্যানের নাম সাদ্দাম হোসেন। দায়িত্বে অবহেলার অভিযোগ এনে আজ শনিবার ভোরে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলাটি দায়ের করেন রেলওয়ে পুলিশের এএসআই মো. জহির। তিনি বলেন, দুর্ঘটনার সময় গেটম্যান সেখানে ছিলেন না। তিনি জুমার নামাজ পড়তে গিয়েছিলেন বলে শুনেছি।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, গেটম্যানের থাকা-না থাকা নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া যাচ্ছে। তদন্ত কমিটি কাজ করছে, তাদের রিপোর্টেই বিষয়টি উঠে আসবে বলে আশাকরি। তবে বাধা দেওয়া সত্ত্বেও মাইক্রোবাস ড্রাইভার জোর করে রেললাইন পার হওয়ার চেষ্টা করেছেন- এই কথাটা বিশ্বাসসযোগ্য নয়।

শুক্রবার দুপুর দেড়টার দিকে মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়েছে মহানগর প্রভাতী ট্রেন। ওই সময় মাইক্রোবাসে ১৮ জন যাত্রী ছিলেন। ১১ জন নিহত হন। বাকি ৭ জনের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। হতাহতদের সবার বাড়ি চট্টগ্রামের হাটহাজারি উপজেলার আমান বাজারে।

দুর্ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শী জানান, নিয়ম অনুযায়ী ট্রেন আসার আগেই গেট ফেলা হয়েছিল। কিন্তু মাইক্রোবাসের চালক জোর করেই গেটবারটি তুলে রেললাইনে প্রবেশ করেন। তিনি ভেবেছিলেন ট্রেন আসার আগেই পার হয়ে যেতে পারবেন। কিন্তু সেটা আর সম্ভব হয়নি। তীব্র গতিতে ধাক্কার কারণে মাইক্রোবাসটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায়।

বাংলাদেশ সময়: ২০:২৯:৪৪ ● ৩২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ