দেড় মাস পর বাড়ি ফিরলেন রতন সরকার

Home Page » সারাদেশ » দেড় মাস পর বাড়ি ফিরলেন রতন সরকার
বুধবার ● ৩ আগস্ট ২০২২


---স্টাফ রিপোর্টার,বঙ্গ-নিউজ:সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের দক্ষিণউড়া গ্রামের রতন সরকার অবশেষে দীর্ঘদিন পর  আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফিরলেন।

বুধবার সকালে নতুন করে ঘর নির্মাণের কাজ শেষ হলে তিনি উপজেলার দক্ষিণউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি ফিরেছেন।


জানা যায়, গত ১৬ জুন উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের দক্ষিণউড়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী রতন সরকারের আকস্মিক বন্যায় টিনশ্যাড ঘরের ভেতর পানি প্রবেশ করায় রাত ১০টার মধ্যে পরিবারের লোকজন নিয়ে স্থানীয় আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেন। ঘন্টাখানেক পরে শুরু হয় বজ্রপাত। আকস্মিক বজ্রপাতে রতন সরকারের ঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। সেই  আগুনে বসত ঘরের ভেতরে থাকা ধান, চালসহ প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। কয়েকদিনের   ব্যবধানে বন্যার পানি নেমে গেলেও রতন সরকার বাড়িতে ফিরতে পারেননি। ফলে এখনও স্ত্রী-সন্তান নিয়ে আশ্রয় কেন্দ্রেই অবস্থান করেছেন দীর্ঘদিন।পরে ঘর নির্মাণের জন্য রতন সরকার কে প্রধামন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নগদ ১০ হাজার টাকা তুলে ইউপি চেয়ারম্যান রাসেল।এছাড়াও ঘর নির্মাণের মিস্ত্রি খরচ দিয়েছেন মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য সাজেদা আহমেদ।

রতন সরকার বলেন,বন্যায় ও বজ্রপাতে আমার ঘর ক্ষতিগ্রস্থ হলে আমি দেড় আশ্রয় কেন্দ্রে অবস্থান করি।পত্রিকায় সংবাদ প্রকাশের পর সরকারের পক্ষ থেকে এবং ব্যক্তিগত পক্ষ ঘর নির্মাণের জন্য আর্থিক সহযোগিতা পেয়েছি।

বাংলাদেশ সময়: ১৯:০৭:৫৩ ● ৫৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ