টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি

Home Page » ক্রিকেট » টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি
বৃহস্পতিবার ● ৪ আগস্ট ২০২২


 ফাইল ছবি আফিফ

বঙ্গনিউজ : জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন আফিফ হোসেন ধ্রুব। এর প্রভাব পড়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল, আইসিসির এই ফরম্যাটের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে। চার ধাপ উন্নতি করেছেন এই তরুণ ক্রিকেটার।

১৭ রানের পরাজয় দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করে বাংলাদেশ। সে ম্যাচে ৮ বলের মোকাবেলায় ১০ রান করে আউট হন আফিফ। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ৭ উইকেটের জয় তুলে নেয় নুরুল হাসান সোহান অ্যান্ড কোং। সেদিন ২৮ বলের মোকাবেলা করা আফিফের ব্যাট থেকে আসে ৩০ রান।

গতকাল হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত শেষ টি-টোয়েন্টিতে ১০ রানের পরাজয়ে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। দলের সিরিজ হারার দিনে ২৭ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলেন আফিফ। তাতেই আইসিসি প্রকাশিত সবশেষ টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৫৪তম স্থানে উঠে এসেছেন ২২ বছর বয়সী খুলনার এই ক্রিকেটার।

আফিফের পাশাপাশি উন্নতি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এক ধাপ এগিয়ে ৪২তম স্থানে আছেন এই ফরম্যাটের সাবেক অধিনায়ক। যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের দলপতি এবং তারকা ব্যাটসম্যান বাবর আজম।

বাংলাদেশ সময়: ১০:৩৮:৫৭ ● ৬৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ