যুবসমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় আন্তরিক হতে হবে: প্রধানমন্ত্রী

Home Page » খেলা » যুবসমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় আন্তরিক হতে হবে: প্রধানমন্ত্রী
শুক্রবার, ৫ আগস্ট ২০২২



ভার্চুয়ালী পুরষ্কার বিতরণ করছেন শেখ হাসিনা

বঙ্গ-নিউজ:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুবসমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় আন্তরিক হতে হবে। আমরা যখনই সরকারে এসেছি, দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক জগৎকে উন্নত করার চেষ্টা করেছি। আজ শুক্রবার (৫ আগস্ট) সকালে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রদান করা হয়।

সাতটি বিভাগে ৯ জন ক্রীড়া ব্যক্তিত্ব এবং দুটি প্রতিষ্ঠানকে এবার পুরস্কার প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তার আগে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার জগতে যুক্ত থাকেন, একটা সময়ে এসে তাদের কারও কারও জীবন খুব দুর্বিষহ হয়ে যায়। একটা বয়স এলে তাদের আর অর্থ উপার্জনের সুযোগ থাকে না, সেটা যেন না হয় আমরা ব্যবস্থা নেব।

প্রধানমন্ত্রী বলেন, শেখ কামাল যে নীতি, আদর্শ, কর্মপন্থা রেখে গেছেন, তা অনুসরণ করে আমাদের শিশু ও যুব সমাজ নিজেদের গড়ে তুলবে বলে আশা করি। শুধু নিজের দেশের জন্য নয়, মেধা-মনন বিকশিত করে আন্তর্জাতিক পর্যায়েও যেন বাংলাদেশের মর্যাদা বাড়ে, আমাদের ছেলেমেয়েরা সেভাবে কাজ করবে- সেটাই চাই আমি।

কারা পেলেন জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার: যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ২০২২ সালের মর্যাদাপূর্ণ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) পুরস্কারের জন্য ৭টি বিভাগে ৯ জন ক্রীড়া ব্যক্তিত্ব এবং দুটি সংস্থাকে মনোনীত করে।

এবার আজীবন সম্মাননা পেয়েছেন প্রবীণ ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ। ক্রীড়া ব্যক্তিত্ব বিভাগে পুরস্কার পেয়েছেন লিটন কুমার দাস (ক্রিকেট), আবদুল্লাহ হেল বাকী (শ্যুটিং) এবং মোল্লা সাবিরা সুলতানা (ভারত্তোলন)। উদীয়মান ক্রীড়াবিদ বিভাগে পুরস্কার পেয়েছেন দিয়া সিদ্দিক (তীরন্দাজি) ও মোহাম্মদ শরিফুল ইসলাম (ক্রিকেট)।

ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন- সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম। ক্রীড়া সাংবাদিক হিসেবে পুরস্কার লাভ করেছেন প্রবীণ ক্রীড়া সাংবাদিক কাশীনাথ বসাক। ক্রীড়া সংস্থা/ফেডারেশন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে বাংলাদেশ অলিম্পিক। এছাড়া ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে পুরস্কার লাভ করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

পুরস্কার বিজয়ীদের প্রত্যেকে এক লাখ টাকা, একটি সম্মাননা ক্রেস্ট ও সনদ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২১:৩১:১৭   ৫৩ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
যুবসমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় আন্তরিক হতে হবে: প্রধানমন্ত্রী
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং এ আফিফের উন্নতি
“জাবি ইএমবিএ এ্যালামলাই এসোসিয়েশন ক্রিকেট টুর্নামেন্ট-২০২২
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তারকা ক্রিকেটারের পিছু নিয়েছেন লিটন
দোষী সাব্যস্ত হলো বাংলাদেশের পেসার শহিদুল
ভক্তদের জন্য সাকিবের ঈদ উপহার!
গতিবেগ কমেনি, শোয়েব আখতারের পাথর মারার গতি ছিল ১০০ মাইল !
৩৫ রানে হারল বাংলাদেশ, লড়লেন কেবল সাকিব

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement