৩০ টাকায় চাল বিক্রি করার উদ্যোগ

Home Page » জাতীয় » ৩০ টাকায় চাল বিক্রি করার উদ্যোগ
সোমবার ● ২৯ আগস্ট ২০২২


টিসিবি লগোবঙ্গ-নিউজ:  চূড়ান্ত অস্থির হয়ে উঠেছে চালের বাজার। খুচরা বাজারে এখন মোটা চাল কিনতেও গুনতে হচ্ছে ৬০ টাকা। এ অবস্থায় সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী ১ সেপ্টেম্বর থেকে সারা দেশের ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে ৩০ টাকায় চাল বিক্রি করার উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা গেছে এই তথ্য।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ এমএম ইমরুল কায়েস বলেন, এতদিন ওএমএস কার্যক্রম পরিচালিত হতো সারা দেশের ৮১১টি কেন্দ্রে। এবার সেটি সম্প্রসারণ করে ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে ন্যায্যমূল্যে চাল বিক্রি করা হবে। টিসিবির ফ্যামিলি কার্ডধারীরা একসঙ্গে ১০ কেজি চাল কিনতে পারবেন। মাসে একবার এই চাল নেওয়া যাবে।

কেন্দ্রগুলো থেকে চালের পাশাপাশি ন্যায্যমূল্যে কেনা যাবে ভোজ্যতেল, ডাল, চিনি ও পেঁয়াজ। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা করে, কেনা যাবে দুই লিটার। এভাবে কেজিপ্রতি ৬৫ টাকা দরে ২ কেজি মসুর ডাল, ৫৫ টাকা দরে ২ কেজি চিনি এবং ২০ টাকা করে ৫ কেজি পেঁয়াজ কেনা যাবে।

সরকারের এই উদ্যোগের ফলে নিম্নবিত্ত পরিবারে কিছুটা হলেও স্বস্তি নেমে আসবে বলে মনে করেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ক্যাব। এর সভাপতি গোলাম রহমান জানান, সরকার অত্যন্ত সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে। নিম্নবিত্ত পরিবারগুলো এর সুফল পাবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ২০:১৮:৫৭ ● ৪৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ